whatsapp channel

বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রি সবচেয়ে নিষ্ঠুর: দীঘি

ঢালিউড অর্থাৎ বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রি জুড়ে চলতি বছর পরপর বিতর্ক। বছরের গোড়ার দিকে ছিল বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতে ইলেকশন বিতর্ক। পুজোর সময় থেকে শুরু হয়েছে বুবলি (Shabnam Khan Bubly) ও শাকিব…

Avatar

Nilanjana Pande

ঢালিউড অর্থাৎ বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রি জুড়ে চলতি বছর পরপর বিতর্ক। বছরের গোড়ার দিকে ছিল বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতে ইলেকশন বিতর্ক। পুজোর সময় থেকে শুরু হয়েছে বুবলি (Shabnam Khan Bubly) ও শাকিব খান (Shakib Khan) বিতর্ক। এবার তার সাথে যুক্ত হল আরও একটি নতুন বিতর্ক। এবার সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রির বিরুদ্ধে মুখ খুললেন অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘি (Prarthana Fardin Dighi)।

শিশুশিল্পী হিসাবে কেরিয়ার শুরু করেছিলেন দীঘি। 2021 সালে নায়িকা হিসাবে ‘তুমি আছো তুমি নেই’ ও ‘টুঙ্গিপাড়ার মিঁয়াভাই’ ফিল্মে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন দীঘি। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের বায়োপিকে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। সম্প্রতি মুম্বইয়ে ফিল্মের শুটিং শেষ করে ঢাকায় ফিরে সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রির নগ্নতা সকলের সামনে এনে দিলেন নায়িকা।

দীঘি লিখেছেন, প্রায়ই তিনি অনেকের পোস্ট দেখেন যাতে নতুন কাজের সুযোগের কথা লেখা থাকে। ইন্ডাস্ট্রির নিউকামারদের সাথে দীঘির কোনো সমস্যা নেই। কিন্তু তিনি সেই ভুয়ো মানুষদের জন্য ক্লান্ত যাঁরা তাঁকে কাজের জন্য মিথ্যা আশ্বাস দিয়েছেন ও দিনের শেষে তাঁকে অপমান করেছেন। দীঘির দাবি, অন্যান্য ইন্ডাস্ট্রির তুলনায় ঢালিউড সবচেয়ে বেশি নিষ্ঠুর।

তবে তাতে দীঘির কোনো অনুশোচনা নেই। কারণ তিনি তাঁর দক্ষতা, তাঁর পরিবার ও বন্ধুদের প্রার্থনায় বিশ্বাস করেন। তাঁরা দীঘিকে সত্যিই ভালোবাসেন ও তাঁর প্রশংসা করেন। দীঘি ঈশ্বরে বিশ্বাস করেন। তিনি জানিয়েছেন, তাঁর এই লেখার ভিন্ন কোনো উদ্দেশ্য নেই। তিনি ভুক্তভোগী ও তা সবাই জানেন। কিন্তু তিন বছরেরও বেশি সময় ধরে নিজের মধ্যে এই ক্ষোভ ধরে রেখেছেন দীঘি। তিনি শুধুমাত্র ঢালিউডের সিন্ডিকেট গেমের জন্য ক্লান্ত ও অসুস্থ।

whatsapp logo