Hoop PlusTollywood

Sweta Bhattacharya: দেব যা করেছেন ঠিক করেছেন: শ্বেতা

দেব (Dev) টুইট করে লিখেছিলেন, গল্প এখানেই শেষ। কিন্তু তাঁর প্রযোজনায় তৈরি ফিল্ম ‘প্রজাপতি’ নিয়ে বিতর্ক ক্রমশ চারিদিকে ছড়িয়ে পড়ছে। ‘প্রজাপতি’ ফিল্মে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন দেব, মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), মমতা শঙ্কর (Mamata Shankar) ও শ্বেতা ভট্টাচার্য (Sweta Bhattacharya)। পিতা-পুত্রের সম্পর্কের রসায়ন নিয়ে তৈরি ফিল্ম ‘প্রজাপতি’ মাল্টিপ্লেক্সে অনেকগুলি শো পেলেও নন্দনে স্থান পায়নি। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন শ্বেতা।

এটি শ্বেতার প্রথম ফিল্ম। ফলে তিনি যুক্তি-তর্কের মধ্যে যেতে চান না। কারণ তিনি জানেন, ‘প্রজাপতি’ ইতিমধ্যেই হিট। যাঁরাই প্রজাপতি দেখেছেন, তাঁদের প্রতিক্রিয়া অত্যন্ত ইতিবাচক। মুখে মুখে ভালো রিভিউ ছড়িয়ে পড়ছে। শ্বেতা ঈশ্বরের কাছে প্রার্থনা করছেন, ফিল্মটি যেন সুপারহিট হয়। নন্দনে ‘প্রজাপতি’ শো পেলে তাঁরও ভালো লাগত। তবে কেন আসেনি, আসলে কি হত, এই ধরনের তর্কে যেতে রাজি নন শ্বেতা। তাঁর মতে, দেব তাঁর তুলনায় যথেষ্ট সিনিয়র অভিনেতা। এই বিষয়গুলি তিনিই ভালো বোঝেন। দেবের টুইট প্রসঙ্গে শ্বেতা বললেন, দেব যা ঠিক মনে করেছেন তাই লিখেছেন। দেবের সিদ্ধান্তকে সকলে সমর্থন করেছেন। কিন্তু আলাদা করে শ্বেতার কিছুই বলার নেই।

ছোট পর্দায় ‘যমুনা ঢাকি’-র দৌলতে শ্বেতা যথেষ্ট জনপ্রিয় মুখ। দেবের বিপরীতে ‘প্রজাপতি’-তে ডেবিউ করে উচ্ছ্বসিত তিনি। স্বাভাবিকভাবেই শ্বেতা চাইবেন না কোনো বিতর্কে জড়াতে। ছেচল্লিশ বছর পর ‘প্রজাপতি’-র মাধ্যমে অনস্ক্রিন ফিরলেন মিঠুন ও মমতার জুটি। ফলে অবশ্যই এই ফিল্মকে নন্দনে শো দেওয়া উচিত ছিল। কিন্তু অনেকেই এই ঘটনায় রাজনৈতিক রঙ দেখছেন। অনেকে মনে করছেন, মিঠুন বর্তমানে বিজেপির সদস্য। এই কারণেই ‘প্রজাপতি’ নন্দনে শো পেল না। কিন্তু বিজেপির সদস্য হওয়া মিঠুনের পরিচয় নয়। তিনি একজন পোড়খাওয়া অভিনেতা। বঙ্গতনয় হিসাবে বলিউডে মিঠুনের অবদান অনস্বীকার্য।

সুতরাং একজন অভিনেতার কদর না করে অযথা বিতর্ক তৈরি করা অনৈতিক। তবে শুধুমাত্র নন্দনে শো না পাওয়ার কারণে ‘প্রজাপতি’-র উড়ানে বাধা আসবে না।

whatsapp logo