Hoop NewsHoop Trending

Weather Report: আবহাওয়ার ব্যাপক পরিবর্তন, আগামী ৪৮ ঘন্টায় কি ঘটতে চলেছে রাজ্যে!

গতকাল ও তার আগের দিন তিলোত্তমা ভিজেছে দুরন্ত ঝড় আর ঝমঝম বৃষ্টির সঙ্গে। আজকেও কি তাই হতে চলেছে? একি বর্ষার বৃষ্টি নাকি প্রাক বর্ষা? চলুন জানি আলিপুর আবহাওয়া দপ্তর এই ব্যাপারে কি জানান দেয়।

সূত্র বলছে আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই  গাঙ্গেয় পশ্চিম বঙ্গে বর্ষা প্রবেশ করতে পারে। উত্তরবঙ্গে বহুদিন আগেই মৌসুমী বায়ু প্রবেশ করে গিয়েছে। এবার গাঙ্গেয় পশ্চিম বঙ্গে বর্ষা আসতে চলেছে। গতকাল কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় ঝমঝম করে বৃষ্টি হয়েছে। এমনকি ঝোড়ো হওয়ায় পরিবেশ শান্ত হয়েছে।

আজ কলকাতায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৩ ডিগ্রি ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকছে। বাতাসে আদ্রতার পরিমাণ যথেষ্ট পরিমাণ থাকার কারণে আকাশ মেঘলা থাকলেও গরম অনুভূত হবে।

আগামী ১৯/ ২০ তারিখ পর্যন্ত উত্তর বঙ্গের কিছু জায়গা যেমন জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে বেশি বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গে বৃষ্টি হলেও গরম অব্যাহত থাকবে বেশ কিছুদিন। তবে কলকাতার বুকে আজকেও বৃষ্টি হতে পারে। সূত্র বলছে, আজ সন্ধ্যার সময় থেকে ঝড়ের দাপট থাকবে, পাশাপাশি ভারী বৃষ্টিপাত হবে। শুধু কলকাতা নয়, পার্শ্ববর্তী এলাকায় চলবে মাঝারি থেকে ভারী বৃষ্টি। এই বৃষ্টিপাতের জন্যেই বাতাসে আদ্রতার পরিমাণ কমবে, ফলে গরমের অস্বস্তি অনেকটা হ্রাস পাবে। সুতরাং, খুব শীঘ্রই বর্ষা আসতে চলছে বঙ্গে। এমনিতেই বাংলার জৈষ্ঠ্য মাস শেষ হয়েছে। বাংলার বর্ষার মাস শুরু হয়ে গিয়েছে। তাই বর্ষা আসতে খুব বেশি দেরি নেই। হাতের সামনে রাখুন ছাতা রেইনকোট।

whatsapp logo