BollywoodHoop Plus

Priyanka-Preity: দুই নায়িকার ক্যাট ফাইট!

প্রীতি জিন্টা (Preity Zinta)-কে বলিউডে বড় পর্দায় প্রায় দেখা যায় না বললেই চলে। ‘লিরিল’-এর মডেলিং-এর মাধ্যমে বিখ্যাত হয়ে উঠেছিলেন প্রীতি। শাহরুখ খান (Shahrukh Khan) অভিনীত ফিল্ম ‘দিল সে’-র মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ ঘটে তাঁর। এরপর ববি দেওল (Bobby Deol)-এর বিপরীতে ‘সোলজার’ ফিল্মটি প্রীতিকে পরিচিত করে তোলে। একের পর এক হিট ফিল্ম বলিউডকে উপহার দিয়েছেন প্রীতি। কিন্তু 2009 সালের পর থেকে প্রীতি অভিনয় থেকে দূরে সরে গিয়েছিলেন। অনেকের মতে, সাময়িক বিরতি নিয়ে ফিরে আসতে চেয়েছিলেন তিনি। অপরদিকে প্রীতি তাঁর অভিনয় কেরিয়ার ধ্বংসের জন্য দায়ী করেছেন প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra Jonas)-কে।

‘মিস ওয়ার্ল্ড’ হওয়ার পর 2003 সালে ‘দ্য হিরো : লাভ স্টোরি অফ আ স্পাই’ফিল্মে প্রীতি জিন্টার সাথে অভিনয় করেন প্রিয়াঙ্কা। প্রীতি তখন অভিনেত্রী হিসাবে বিখ্যাত হলেও প্রিয়াঙ্কাকে সকলে লক্ষ্য করেছিলেন। ওই একই বছর রাকেশ রোশন পরিচালিত ‘কোই মিল গয়া’-য় হৃত্বিক রোশন (Hritwik Roshan)-এর বিপরীতে অভিনয় করেছিলেন প্রীতি। কিন্তু তিন বছর পর যখন এই ফিল্মের সিকোয়েল ‘কৃশ’ মুক্তি পেল, তখন প্রীতিকে তাতে অভিনয় করতে দেখা যায়নি। এই ফিল্মের নায়িকা ছিলেন প্রিয়াঙ্কা। শোনা গিয়েছিল, প্রীতি হৃত্বিকের মায়ের ভূমিকায় অভিনয় করতে রাজি হননি। ফলে ‘কৃশ’-এ দেখানো হয়েছিল প্রীতি অভিনীত চরিত্রটি মৃত। এই ফিল্মের পর থেকে প্রিয়াঙ্কার হাতে কাজের সংখ্যা বাড়তে থাকে।

 

View this post on Instagram

 

A post shared by Preity G Zinta (@realpz)

2008 সালে করণ জোহর (Karan Johar) ‘দোস্তানা’-য় প্রীতিকে রিপ্লেস করে প্রিয়াঙ্কাকে কাস্ট করেন। সেই সময় প্রেমরাজ (Premraj) নির্মিত ফিল্ম ‘ম্যায় অউর মিসেস খান্না’-য় অভিনয় করছিলেন প্রিয়াঙ্কা। এই ফিল্মের কাজ মাঝপথে ছেড়ে তিনি ‘দোস্তানা’-র কাজ শুরু করেন। প্রকৃতপক্ষে, দুটি ফিল্মের ডেটে সমস্যা হচ্ছিল। ফলে একটি ফিল্ম ছাড়তে হয়েছিল প্রিয়াঙ্কাকে। প্রিয়াঙ্কার পরিবর্তে ‘ম্যায় অউর মিসেস খান্না’-য় অভিনয় করেছিলেন প্রীতি। কিন্তু সেই সময় থেকেই তিনি মূলতঃ ব্যস্ত হয়ে পড়েন তাঁর আইপিএল টিম ‘কিংস ইলেভেন পঞ্জাব’ নিয়ে। পাশাপাশি প্রাক্তন বয়ফ্রেন্ড নেস ওয়াদিয়ার সাথে তাঁর সম্পর্ক অন্য খাতে বইতে থাকে। একসময় তাঁদের ব্রেক-আপ হয়ে যায়। প্রীতি নিজেই সরে গিয়েছিলেন অভিনয় থেকে।

প্রযোজক হিসাবে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করতে চেয়েছিলেন। 2013 সালে ‘ইশক ইন প‍্যারিস’ নামে একটি ফিল্ম প্রযোজনা করেন প্রীতি। এই ফিল্মটি পরিচালনা করেছিলেন প্রেমরাজ। কিন্তু ফিল্মটি ফ্লপ হয়ে যায়। অপরদিকে প্রিয়াঙ্কার প্রতিও সেই সময় বৈমাত্রেয় আচরণ শুরু করেছে বলিউড। শাহরুখ খান (Shahrukh Khan)-এর সাথে প্রিয়াঙ্কার অনস্ক্রিন রসায়নের জেরে গুঞ্জন রটে, তাঁরা সম্পর্কে আছেন। গৌরী খান (Gauri Khan)-এর অঙ্গুলিহেলনে একের পর এক কাজ হারাতে থাকেন প্রিয়াঙ্কা। এরই মধ্যে তাঁর কাছে আসে ‘বেওয়াচ’-এর প্রস্তাব। হলিউড পাড়ি দেন প্রিয়াঙ্কা। এরপর তাঁকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। বর্তমানে তিনি নিজেকে যথেষ্ট শক্তিশালী করে তুলেছেন। ফলে গৌরী বা অন্য কেউ প্রিয়াঙ্কার কাছ থেকে কাজ ছিনিয়ে নেওয়ার ক্ষমতা রাখেন না।

কিন্তু প্রীতি অযথাই মনে করেন, প্রিয়াঙ্কা জন্য তাঁর কেরিয়ার নষ্ট হয়েছে। তিনি প্রিয়াঙ্কাকে ইঙ্গিত করে বলেন, যাঁরা সুখের সংসার ভাঙতে পছন্দ করেন, তাঁরা আসলে ধান্দাবাজ। প্রীতির ধারণা, প্রিয়াঙ্কা উচ্চতায় পৌঁছে গিয়েছেন শাহরুখের জন্য। প্রকৃত অর্থে প্রীতিই নিজের কেরিয়ার নিয়ে নিশ্চেষ্ট ছিলেন।

 

View this post on Instagram

 

A post shared by British Vogue (@britishvogue)

whatsapp logo