Hoop PlusBollywood

রামায়ণ তৈরিতে আকাশছোঁয়া বাজেট, রাম-সীতা হতে কত টাকা নিচ্ছেন রণবীর-সাই পল্লবী!

Advertisements

‘আদিপুরুষ’ এর লজ্জাজনক ব্যর্থতার পর এবার রামায়ণ (Ramayan) নিয়ে চ্যালেঞ্জের মুখে বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি। বেশ অনেকদিন ধরেই শোনা যাচ্ছে, রামায়ণ মহাকাব্য নিয়ে বড় বাজেটের ছবি তৈরি হতে চলেছে বলিউডে। সমসাময়িক সমস্ত ছবিকেই ছাপিয়ে যাবে এই সিনেমা। বাজেট, ভিএফএক্স সব দিক দিয়েই রামায়ণের উপরে বড় বাজি ধরেছেন সিনেপ্রেমীরা। জানা গিয়েছে, রণবীর কাপুর (Ranbir Kapoor) এবং সাই পল্লবীকে (Sai Pallavi) এই ছবিতে শ্রীরাম এবং সীতার ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে।

বিগত এক দু বছর ধরেই রামায়ণ নিয়ে চর্চা তুঙ্গে সোশ্যাল মিডিয়ায়। রাম এবং সীতা রূপে রণবীর এবং সাই পল্লবীর নামও উঠে এসেছিল আগেই। আরো জানা গিয়েছে, ছবিতে রাবণের চরিত্রে নাকি দেখা যেতে চলেছে কেজিএফ খ্যাত দক্ষিণী তারকা যশকে। এছাড়া হনুমানের ভূমিকায় অভিনয় করার কথা রয়েছে সানি দেওলের। ইতিমধ্যেই অযোধ্যায় ছবির শুটিং শুরু হওয়ার খবর মিলেছে। নেট দুনিয়ায় ভাইরাল ভিডিও থেকে জানা গিয়েছে, টেলিভিশনের রামায়ণের জনপ্রিয় রামচন্দ্র অরুণ গোভিলকে এবার দেখা যাবে রাজা দশরথের ভূমিকায়। লারা দত্ত থাকছেন রানী কৈকেয়ী এবং শিবা চাড্ডাকে দেখা যাবে মন্থরার ভূমিকায়।

রামায়ণ তৈরিতে আকাশছোঁয়া বাজেট, রাম-সীতা হতে কত টাকা নিচ্ছেন রণবীর-সাই পল্লবী!

রামায়ণের হাত ধরে দর্শকদের সিনেমা দেখার অভিজ্ঞতাকে বড় আকার দিতে চলেছে বলিউড। ছবির বাজেট যেমন বেশি, তেমনি অভিনেতা অভিনেত্রীদের পকেটও ভারী হচ্ছে। সূত্রের খবর মানলে, রামের চরিত্রে অভিনয়ের জন্য রণবীর নাকি পারিশ্রমিক নিচ্ছেন প্রায় ২২৫ কোটি টাকা। সুপারহিট ‘অ্যানিমাল’ এর জন্য তিনি নিয়েছিলেন প্রায় ৭০ কোটি টাকা। কিন্তু রামায়ণের ক্ষেত্রে তা বেড়ে হয়েছে তিন গুণ। অন্যদিকে সাই পল্লবী সীতা চরিত্রায়ণের জন্য পাচ্ছেন প্রায় ১৮ কোটি টাকা, যেখানে অন্য অভিনেত্রীরা পেয়ে থাকেন সাধারণত ৩-৪ কোটি টাকা।

রামায়ণ তৈরিতে আকাশছোঁয়া বাজেট, রাম-সীতা হতে কত টাকা নিচ্ছেন রণবীর-সাই পল্লবী!

আরো জানা গিয়েছে, এই ছবির জন্য নাকি নিজেকে নতুন ভাবে গড়ে তুলছেন রণবীর। জিমে শরীরচর্চার পেছনে দিচ্ছেন বড় সময়। গুঞ্জন বলছে, তিনি নাকি তীরন্দাজীর প্রশিক্ষণও নিচ্ছেন। পাশাপাশি হিন্দিকেও আরো নিখুঁত করে তোলার চেষ্টায় রয়েছেন রণবীর। যদিও শ্রীরামের চরিত্রে রণবীরের কাস্টিং কম বিতর্ক তৈরি করেনি। তাঁর ‘গোমাংস খাওয়া’ মন্তব্য, ব্যক্তিগত ভাবমূর্তি, সাম্প্রতিক অ্যানিমাল ছবিটির কারণে শ্রীরামের মতো একটি পৌরাণিক তথা ভক্তিমূলক চরিত্রের জন্য তাঁকে বেছে নেওয়া কতটা যুক্তিযুক্ত তা নিয়ে তর্কবিতর্ক চলছে। তবে এ বিষয়ে রণবীর বা পরিচালক নীতেশ তিওয়ারি কোনো মন্তব্য করেননি। শোনা যাচ্ছে, তিনি নাকি পরিচালকের নির্দেশ মতোই চলছেন।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই