Hoop PlusTollywood

Neel Mukherjee: মাতৃহারা হলেন অভিনেতা নীল মুখোপাধ্যায়, পেশাদারিত্বের খাতিরে দুঃখ ভুলে ছুটতে হলো কাজে

বিনোদন জগতে নেমে এসেছে গ্রহণের ছায়া। চারিদিক জুড়ে যেন শুধুই মৃত্যুর নৈঃশব্দ। কিছুদিন আগেই চলে গিয়েছেন শঙ্কর চক্রবর্তী (Shankar Chakraborty)-র স্ত্রী অভিনেত্রী সোনালি চক্রবর্তী (Sonali Chakraborty)। এবার মাতৃহারা হলেন অভিনেতা সুজন নীল মুখোপাধ্যায় (Sujan Neel Mukherjee)। 15 ই নভেম্বর, মঙ্গলবার মাতৃবিয়োগ হয়েছে তাঁর। 16 ই নভেম্বর, বুধবার সকালে মায়ের সাথে নিজের ছবি শেয়ার করেছেন নীল। এটাই ছিল তাঁর সাথে মায়ের শেষ ছবি। ইতিমধ্যেই হয়ে গিয়েছে নীলের মায়ের শেষকৃত্য। কিন্তু তারপরেও সঠিক সময়ে রিহার্সালে পৌঁছে গিয়েছেন নীল।

নীল জানিয়েছেন, মা পছন্দ করতেন তাঁর অভিনয়। চাইতেন এই জগতে তাঁর সফলতা। এই কারণে মায়ের শেষকৃত্য সম্পন্ন করার পর নীল সকাল আটটার সময় পৌঁছে গিয়েছেন রিহার্সালে। এইভাবে কাজের মাধ্যমেই তিনি মায়ের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করতে চান বলে জানিয়েছেন নীল। সোশ্যাল মিডিয়ায় নীল লিখেছেন, তিনি মায়ের কথা ভেবেই যাবেন। তাঁর থিয়েটার গ্রুপ ‘চেতনা’-র 50 উদযাপন নিজের মায়ের নামেই চিহ্নিত করতে চান অভিনেতা। তাঁর মা এখনও তাঁর অন্তরেই জাগ্রত। নীলের পোস্টে তাঁর সহকর্মী ও নেটিজেনরা সকলেই তাঁর মায়ের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেছেন। পাশাপাশি নীলের প্রতি সমবেদনাও জানিয়েছেন তাঁরা।

মায়ের মৃত্যুর একদিন আগেই সোশ্যাল মিডিয়ায় নিজের সাম্প্রতিক নাটক ‘মারীচ সংবাদ’-এর স্টেজ রিহার্সালের কয়েকটি ছবি শেয়ার করেছিলেন নীল। নাটক ও অভিনয়ের মাধ্যমে অনুপ্রাণিত নীলের পাশে ছিলেন তাঁর মা। নীলের বাবা অরুণ মুখোপাধ্যায় (Arun Mukherjee)-র অনুবাদ নাটক ‘ডন : তাকে ভালো লাগে’ 2018 সালে নীলের হাত ধরেই মঞ্চস্থ হয়েছিল। দীর্ঘ পঁচিশ বছর পর এই নাটকের মাধ্যমে মঞ্চাভিনয়ে ফিরেছিলেন নীলের দাদা ও পরিচালক সুমন মুখোপাধ্যায় (Suman Mukherjee)।

অভিনেতা হওয়ার পাশাপাশি 2012 সালে নীল ‘ঘেঁটে ঘ’ নামে একটি বাংলা ফিল্ম পরিচালনা করেছিলেন। তবে এই ফিল্মটি বিভিন্ন কারণে মুক্তি পায়নি।

whatsapp logo