whatsapp channel

Priyanka Upendra: ‘আদর্শ মা হওয়ার চেষ্টা করবেন না’, সব মহিলাদের পরামর্শ ‘সাথী’-র নায়িকা প্রিয়াঙ্কার

আন্তর্জাতিক মাতৃদিবস সম্প্রতি চলে গেলেও তার রেশ রেখে গেছে। প্রকৃতপক্ষে, মায়েদের জন্য কোনো বিশেষ দিনের প্রয়োজন নেই। তাঁরা জীবনের প্রতিটি মুহূর্তকে ঘিরে থাকেন। কিন্তু সমাজ মায়েদের মনে একটি ট্র্যাডিশন ঢুকিয়ে…

Avatar

আন্তর্জাতিক মাতৃদিবস সম্প্রতি চলে গেলেও তার রেশ রেখে গেছে। প্রকৃতপক্ষে, মায়েদের জন্য কোনো বিশেষ দিনের প্রয়োজন নেই। তাঁরা জীবনের প্রতিটি মুহূর্তকে ঘিরে থাকেন। কিন্তু সমাজ মায়েদের মনে একটি ট্র্যাডিশন ঢুকিয়ে দিয়েছে, তা হল আদর্শ মা হওয়ার। এই কারণে মায়েরা আদর্শ মা হতে গিয়ে জীবনের শেষ দিনটিকেও বিসর্জন দিয়ে দেন সন্তানের জন্য। কিন্তু এবার প্রিয়াঙ্কা ত্রিবেদী (Priyanka Tribedi) সরাসরি বারণ করলেন, আদর্শ মা হতে।

দুই সন্তানের মা প্রিয়াঙ্কা নিজের জীবনের উপলব্ধি তুলে ধরেছেন মাতৃদিবসে। তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, সব মা চেষ্টা করেন তাঁদের দায়িত্ব পালন করতে। কিন্তু কর্মরতা মায়েরা সংসার ও কাজের জায়গা দুই-ই একসাথে সামলাতে গিয়ে মানসিক ও শারীরিক ভাবে ক্লান্ত হয়ে পড়েন। নিজের অভিজ্ঞতা দিয়ে তিনি বুঝেছেন আদর্শ মা হওয়ার চেষ্টা করাই উচিত নয়। বরং তার থেকে খুশি মা হওয়া ভালো। এর ফলে সন্তানকেও খুশি রাখা যায়। তবে মা হওয়া যেমন আনন্দের, তেমনই কঠিন। সন্তানের জন্মের পর নিজেদের শারীরিক পরিবর্তন মেয়েদের অনেক কথাই শুনতে হয়। একজন অভিনেত্রীর কাছে তা আরও বেদনাদায়ক। সন্তান হওয়ার পর তার পরিচর্যা করতেই মেয়েদের অধিকাংশ সময় কেটে যায়। ফলে নিজেদের দিকে নজর দেওয়া হয়ে ওঠে না।

এদিন নিজের একটি অভিজ্ঞতা সকলের সাথে ভাগ করে নিয়েছেন প্রিয়াঙ্কা। একবার তিনি শুটিং করছিলেন। সেই সময় বাড়ি থেকে খবর আসে, তাঁর মেয়ের খুব জ্বর। সঙ্গে সঙ্গেই শুটিং বাতিল করে বাড়ি ফিরে আসেন প্রিয়াঙ্কা। তবে এর ফলে তাঁর মনে কোনো অপরাধবোধ জন্ম নেয়নি।

প্রিয়াঙ্কার মতে, মা হওয়া ছাড়াও তাঁর একটা অন্য জগত রয়েছে। তাঁর মনে হয়, আদর্শ মা হওয়ার তুলনায় উচিত খুশি মা হওয়া।

whatsapp logo