whatsapp channel

Prosenjit Chatterjee: সরস্বতী পুজোর বিকেলে সাঁটিয়ে এই খাবার খেলেন প্রসেনজিৎ

বাংলা ছবির জগতে কালজয়ী অভিনেতাদের তালিকায় উপরের সারিতেই নাম থাকে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee)। কম বয়সে নায়কের চরিত্রে অভিনয় করলেও, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে চরিত্রের মাধ্যমে নিজেকে নিয়েও গবেষণা…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বাংলা ছবির জগতে কালজয়ী অভিনেতাদের তালিকায় উপরের সারিতেই নাম থাকে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee)। কম বয়সে নায়কের চরিত্রে অভিনয় করলেও, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে চরিত্রের মাধ্যমে নিজেকে নিয়েও গবেষণা করেছেন এই অভিনেতা। সব ধরণের চরিত্রে তিনি সাবলীল। বাণিজ্যিক ছবি ছেড়ে ‘অটোগ্রাফ’, ‘জাতিস্মর’, ‘বাইশে শ্রাবণ’, ‘মনের মানুষ’-এর মত ছবিতে নিজেকে ভিন্ন ধরনের চরিত্রে মেলে ধরেছেন তিনি। সম্প্রতি মুক্তি পাওয়া ‘কাবেরী অন্তর্ধান’-এও তার চরিত্র ভিন্ন স্বাদের।

Advertisements

তবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ৬০-এর গন্ডিতে দাঁড়িয়েও এখনো ৩০-এর তারুণ্য ধরে রেখেছেন নিজের মধ্যে। কিন্তু এই অসাধ্যসাধনের পিছনে রহস্য কি? অনেকবার এই রহস্যভেদের চেষ্টা চালানো হলেও তাতে সফল হননি কেউই। অনেকেই অনুমান করেছিলেন যে শুধুমাত্র শসা ও টক দই খেয়েই এমনটা সম্ভব হয়েছে। যদিও সেসব অনুমানকে বুড়ো আঙুল দেখিয়ে সরস্বতী পুজোর বিকেলেই অন্যরূপে ধরা দিলেন অভিনেতা। সাঁটিয়ে খেলেন এই খাবার। জানা গেছে, সরস্বতী পুজোর বিকেলে অভিনেতার বাড়িতে সান্ধ্য আড্ডায় এসেছিলেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় (Koushik Ganguly) ও নিশপাল সিং। বাড়িতে জমিয়ে আড্ডা দেন এই তিনজন। সেই ছবি নিজের ইনস্টাগ্রামে শেয়ারও করেন অভিনেতা।

Advertisements

Advertisements

তবে এই আড্ডা শুধুমাত্র চা-জলযোগেই ফুরিয়ে যায়নি। সঙ্গে ছিল অন্য আরেকটি খাবারও। আর এই খাবার সকলের জিভেই জল এনে দেয় কমবেশি। সরস্বতী পুজোর সন্ধ্যায় স্ত্রী অর্পিতা চট্টোপাধ্যায় ও দুই বন্ধুকে নিয়ে ফুচকা খেলেন অভিনেতা। ডায়েটকে রীতিমতো বুড়ো আঙুল দেখিয়ে উদরাভিরামেই আটকে গেলেন অভিনেতা। আর আবারো প্রমান করে দিলেন যে খাওয়ার আগে তিনি কোনো কিছুকেই গুরুত্ব দেননা। ছবিটি ইনস্টাগ্রামে পোস্ট করেন তিনি। অভিনেতাকে দেখা গেল ঘিয়ে পাঞ্জাবিতে, অন্যদিকে অর্ধাঙ্গিনীর পরণে ছিল সাদাকালো শাড়ি। ছবি পোস্ট করে লেখেন, ‘আড্ডার পরে একটু ফুচকা’।

Advertisements

এই পোস্টের কমেন্ট বক্সে অনুরাগীদের মধ্যে পড়ল নানা কৌতূহলী প্রশ্ন। অনেকেই ভালোবাসা ও লোভ দেওয়ার ইমোজিতে ভরিয়ে তুললেন কমেন্ট বক্স। আবার কেউ লিখলেন, ‘ফুচকা খেয়েও এতটা ফিট কিভাবে থাকেন’; আবার একজন লিখেছেন, ‘আমি কি বাদ?’; আবার আরেকজন লিখেছেন, ‘ভালো লাগলো দেখে’।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা