whatsapp channel

Prosenjit Chatterjee: কপালে তিলক, মাথায় ফেট্টি, গেরুয়া ধারী ভবানী পাঠক রূপে বিরাট চমক দিলেন প্রসেনজিৎ

বাংলা সাহিত্যের মণি মাণিক্য নিয়ে সিনেমা তৈরি হওয়ার চল প্রায় উঠে যেতেই বসেছিল। তবে পরিচালক শুভ্রজিৎ মিত্র আবার ফিরিয়ে আনতে চলেছেন ইন্ডাস্ট্রিতে। আগামীতে সাহিত্যসম্রাট বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায় রচিত কালজয়ী উপন্যাস 'দেবী…

Nirajana Nag

Nirajana Nag

বাংলা সাহিত্যের মণি মাণিক্য নিয়ে সিনেমা তৈরি হওয়ার চল প্রায় উঠে যেতেই বসেছিল। তবে পরিচালক শুভ্রজিৎ মিত্র আবার ফিরিয়ে আনতে চলেছেন ইন্ডাস্ট্রিতে। আগামীতে সাহিত্যসম্রাট বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায় রচিত কালজয়ী উপন্যাস ‘দেবী চৌধুরানী’কে (Devi Chowdhurani) পর্দায় রূপ দিতে চলেছেন তিনি। মুখ্য চরিত্র প্রফুল্ল ওরফে দেবী চৌধুরানীর ভূমিকায় দেখা যাবে অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে (Srabanti Chatterjee)। তাঁর সঙ্গে এই ছবিতে দেখা যাবে ‘ইন্ডাস্ট্রি’ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে (Prosenjit Chatterjee)।

উপন্যাসের অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র ভবানী পাঠক রূপে দেখা যাবে প্রসেনজিৎকে। বেশ অনেকদিন ধরেই শোনা যাচ্ছে এমন খবর।। শ্রাবন্তীকে দেবী চৌধুরানী রূপে দেখা গেলেও প্রসেনজিতের লুক দেখার জন্য অপেক্ষা করে ছিলেন সিনে প্রেমীরা। অবশেষে হল তাদের অপেক্ষার অবসান। ভবানী পাঠকের লুকে প্রকাশ্যে এলেন টলিউডের ‘ইন্ডাস্ট্রি’।

Prosenjit Chatterjee: কপালে তিলক, মাথায় ফেট্টি, গেরুয়া ধারী ভবানী পাঠক রূপে বিরাট চমক দিলেন প্রসেনজিৎ

পরনে গেরুয়া বসন, মাথায় পাগড়ির মতো করে জড়ানো লাল কাপড়ের ফেট্টি, কপালে লম্বা তিলক, মুখ ভর্তি দাড়ি গোঁফ, গলায় রুদ্রাক্ষের মালা। দেবী চৌধুরানীর গুরু ভবানী পাঠক রূপে প্রসেনজিৎকে চেনা দায়। ছবিটি নিজেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তিনি। তাঁর পাশে দাঁড়িয়ে কিছু একটা বলতে ব্যস্ত পরিচালক শুভ্রজিৎ। আশেপাশে দাঁড়িয়ে আরো অনেকেই। বোঝাই যাচ্ছে, ভবানী পাঠকের মেকআপের ফাঁকে তোলা হয়েছে এই ছবিটি। ছবির ক্যাপশনে অভিনেতা লিখেছেন, ‘দেবী চৌধুরানীতে ঐতিহাসিক চরিত্র ভবানী পাঠক হয়ে উঠতে একেবারে তৈরি’। সঙ্গে তিনি আরো উল্লেখ করেছেন, এটা তাঁর শুটিংয়ের প্রথম দিন।

গত জানুয়ারি মাসেই দেবী চৌধুরানী ছবির শুটিং শুরু হয়েছিল। পুরুলিয়ায় ছবির শুটিং চলছিল। শ্রাবন্তীকে নিয়ে শুটিং করছিলেন পরিচালক। আর এবার শুরু হয়েছে ছবির দ্বিতীয় পর্যায়ের শুটিং। যোগ দিয়েছেন প্রসেনজিৎ। এর আগে প্রতিটি চরিত্রের লুক প্রকাশ্যে আনা হলেও দেখা যায়নি ভবানী পাঠককে। প্রসেনজিৎকে একেবারে ভিন্ন ধরণের লুকে দেখার জন্য মুখিয়ে ছিলেন সকলে। অবশেষে প্রকাশ্যে এলেন ভবানী পাঠক। এখন শুধু ছবিটি মুক্তি পাওয়ার অপেক্ষা।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই