BollywoodHoop Plus

Sharmila Tagore: কেন অমৃতাকে পুত্রবধূর সম্মান দেননি শর্মিলা?

ক্রিকেট ও বলিউডের ‘গাঁটছড়া’ বরাবরের। সূত্রপাত হয়েছিল শর্মিলা ঠাকুর (Sharmila Tagore)-এর সাথে টাইগার পতৌদি (Tiger Pataudi)-র সম্পর্ক দিয়ে। শর্মিলার সাথে টাইগারের প্রেম পরিণয়ে পরিণত হলেও সবার ক্ষেত্রে তা হয়নি। এই তালিকায় প্রথমেই আসে শর্মিলার প্রাক্তন পুত্রবধূ অমৃতা সিং (Amrita Singh)-এর নাম। অমৃতার সাথে বিয়ে হয়েছিল সইফ আলি খান (Saif Ali Khan)-এর । কিন্তু এই বিয়েতে উপস্থিত ছিলেন না পতৌদি পরিবারের সদস্যরা। কারণ শর্মিলা সাক্ষী ছিলেন একটি বিশেষ ঘটনার।

একটি পত্রিকার কভারপেজের জন্য ফটোশুটের সময় রবি শাস্ত্রী (Ravi Shashtri)-র সাথে অমৃতার পরিচয় হয়েছিল। ধীরে ধীরে তা প্রেমে পরিণত হয়। রবি ও অমৃতা দুইজনেই তখন কেরিয়ারের শীর্ষে রয়েছেন। নিউ ইয়র্কে গোপনে তাঁদের বাগদান সম্পন্ন হয়েছিল। এরপর রবির সাথে একটি ইভেন্ট চলাকালীন তাঁর হোটেলের রুমে দেখা করতে গিয়েছিলেন প্রাক্তন ক্রিকেটার টাইগার। তাঁর সাথে ছিলেন শর্মিলাও। সেই সময় ওই রুমে অমৃতাকেও দেখেছিলেন তাঁরা। কিন্তু এই ঘটনার কিছুদিন পর অমৃতার সাথে ভেঙে যায় রবির সম্পর্ক। কারণ তিনি ছিলেন রক্ষণশীল। রবি জানিয়েছিলেন, তাঁর স্ত্রী কোনোদিনই অভিনয়কে প্রাধান্য দেবেন না। সংসার তাঁর কাছে প্রথম প্রায়োরিটি হবে।

রবির এই শর্ত মানতে পারেননি অমৃতা। তিনি তখন বলিউডের নামী অভিনেত্রী। ফলে সম্পর্ক থেকে বেরিয়ে আসতে বাধ্য হয়েছিলেন অমৃতা। এরপর 1990 সালে রবির সাথে বিয়ে হয় ঋতু সিনহা (Ritu Sinha)-র। কিন্তু রবির বিশ্বাসঘাতকতার কারণে মানসিক অবসাদে তলিয়ে গিয়েছিলেন অমৃতা। সেই সময় তাঁর জীবনে আসেন অমৃতার থেকে বয়সে অনেকটাই ছোট সইফ। মাত্র কিছুদিন সম্পর্কে থাকার পর 1991 সালে তাঁদের বিয়ে হয়। তবে শর্মিলার মনে ছিল রবির সাথে অমৃতার একই হোটেল রুমে থাকার কথা। ফলে তিনি প্রথম দিকে মানতে পারেননি তাঁর পুত্রবধূকে। তবে টাইগার সাদরে গ্রহণ করেছিলেন অমৃতাকে।

 

View this post on Instagram

 

A post shared by Priya (@bollywoodtriviapc)

বিয়ের পর অভিনয় ছেড়ে দেন অমৃতা। জন্ম হয় সারা (Sara Ali Khan) ও ইব্রাহিম (Ibrahim Ali khan)-এর। অমৃতার সাথে শর্মিলার ঠান্ডা লড়াইয়ে কিন্তু ইতি পড়েনি। এরপর একসময় সইফের পরকীয়ার জেরে ভেঙে যায় অমৃতার সংসার। বিবাহ বিচ্ছেদের পর সারা ও ইব্রাহিমকে নিয়ে আলাদা থাকতে শুরু করেন অমৃতা। সইফ বিয়ে করেন করিনা (Kareena Kapoor Khan)-কে। অমৃতাকে না মানতে পারলেও করিনার সাথে শর্মিলার সম্পর্ক যথেষ্ট ভালো।

whatsapp logo