whatsapp channel

Prosenjit-Ritiparna: বিয়ের গানের প্রচারে এসে কি করলেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা!

নব্বইয়ের দশক একসময় দখল করে নিয়েছিলেন প্রসেনজিৎ (Prosenjit Chatterjee) ও ঋতুপর্ণা (Rituparna Sengupta) জুটি। সেই সময় ছিল সিঙ্গল স্ক্রিন। অথচ সিঙ্গল স্ক্রিনের যুগে তাঁদের হাত ধরেই একচেটিয়া বাণিজ্য করেছিল বাংলা…

Avatar

Nilanjana Pande

নব্বইয়ের দশক একসময় দখল করে নিয়েছিলেন প্রসেনজিৎ (Prosenjit Chatterjee) ও ঋতুপর্ণা (Rituparna Sengupta) জুটি। সেই সময় ছিল সিঙ্গল স্ক্রিন। অথচ সিঙ্গল স্ক্রিনের যুগে তাঁদের হাত ধরেই একচেটিয়া বাণিজ্য করেছিল বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি। কিন্তু কোনো এক অজানা কারণে দুই তারকা হঠাৎই একে অপরের সাথে কাজ করতে চাননি। লাগাতার কয়েক বছর এই জুটিকে দেখা যায়নি বড় পর্দায়। অবশেষে শিবপ্রসাদ (Shibaprashad)-নন্দিতা (Nandita)-র প্রচেষ্টায় ‘প্রাক্তন’-এর মাধ্যমে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির বর্তমান হয়ে উঠেছেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা। এবার কিনা তাঁদের বিয়ে!

প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি অভিনীত বিখ্যাত ফিল্ম ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’-এর গান ‘বিয়ের সানাই বেজেছে’ দীর্ঘ বাইশ বছর পর রিমেক হয়ে আবারও ফিরল ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’ ফিল্মের মাধ্যমে। এবার গানের কথা ও সুরের দায়িত্বে ছিলেন দেবদীপ মুখোপাধ্যায় (Debdip Mukherjee)। সোমবার ‘বিয়ের সানাই বেজেছে’-র রিমেক ভার্সন লঞ্চ করতে আচমকাই এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে উপস্থিত হয়েছিলেন প্রসেনজিৎ ও ঋতুপর্ণা। এমনকি তাঁদের সাথে ছিলেন ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’-এর পরিচালক হরনাথ চক্রবর্তী (Haranath Chakraborty)।

চোখ তুলে দুই তারকাকে দেখ কার্যতঃ অবাক আমজনতা। কারণ প্রসেনজিৎ-এর সাথে ঋতুপর্ণার জুটির অর্থ অনেকের কাছে নস্টালজিয়াও বটে। তবে এই জুটির ঘটকালি করেছেন প্রসেনজিৎ-এর বোন পল্লবী (Pallavi Chatterjee)। আগামী পঁচিশে নভেম্বর হতে চলেছে বহু প্রতীক্ষিত ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’। এই বিয়ের দায়িত্বে রয়েছেন মোহর (Mohar) ও শর্মিষ্ঠা (Sharmishtha)।

বিয়ের প্রচার করার সময় নিজের তিন-তিনবার বিয়ে করার ঘটনাকেও বাদ দেননি প্রসেনজিৎ। তবে এবার বিয়েটা আদৌ হবে তো? যবনিকা উঠতে চলেছে আগামী পঁচিশে নভেম্বর।