whatsapp channel

ফর্সা ও উজ্জ্বল ত্বকের জন্য মিষ্টি কুমড়োর ফেসপ্যাক

মিষ্টি কুমড়ো দিয়ে কত রকমের রান্নার পদ্ধতি আপনি কি জানেন? আপনার ত্বককে পরিষ্কার, ঝকঝকে, মখমলে নরম করতে সাহায্য করে মিষ্টি কুমড়া। এর জন্য আপনাকে মিষ্টি কুমড়ো সামান্য একটু সেদ্ধ করে…

Avatar

HoopHaap Digital Media

মিষ্টি কুমড়ো দিয়ে কত রকমের রান্নার পদ্ধতি আপনি কি জানেন? আপনার ত্বককে পরিষ্কার, ঝকঝকে, মখমলে নরম করতে সাহায্য করে মিষ্টি কুমড়া। এর জন্য আপনাকে মিষ্টি কুমড়ো সামান্য একটু সেদ্ধ করে নিতে হবে।

এক চামচ সেদ্ধ করা মিষ্টি কুমড়ো, এক-চামচ লেবুর রস, এক-চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে যদি লাগানো যায় তাহলে মুখের জেল্লা ফিরে আসে। মিষ্টি কুমড়ো ত্বকের জেল্লা ফিরিয়ে আনতে সাহায্য করে তাছাড়া মধু ত্বকের ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে এবং লেবুর রসের মধ্যে থাকা ভিটামিন সি মুখের সমস্ত কালো দাগ দূর করে। এটি সপ্তাহে অন্তত তিনবার ব্যবহার করুন।

সপ্তাহে অন্তত একবার এক টেবিল চামচ মিষ্টি কুমড়োর সঙ্গে এক টেবিল চামচ চালের গুঁড়ো এবং পরিমাণমতো গোলাপজল ভালো করে মিশিয়ে নিয়ে মুখে গলায় পিঠে স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন প্রয়োজনে এক চামচ কফি পাউডার দিতে পারেন। কফি পাউডার এবং চালের গুঁড়ো স্ক্রাবার হিসেবে কাজ করে তাছাড়া কফির পাউডারের মধ্যে থাকা উপাদান ত্বকের কালো দাগ দূর করতে সাহায্য করে।

গরমকালে মিষ্টিকুমড়োর সঙ্গে শসার রস ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে রাখলে অদ্ভুত একটা ঠাণ্ডা অনুভূতি হয়। এর সঙ্গে প্রয়োজনে গোলাপ জল মেশাতে পারেন। গরমকালে ত্বকের জন্য এই ফেসপ্যাকটি অসাধারণ।

তবে এই শুধুমাত্র মিষ্টি কুমড়া মুখে মাখলেই নয় মিষ্টি কুমড়ো সেদ্ধ করে যদি আপনি প্রায় প্রতিদিন ভাতের সঙ্গে খেতে পারেন তাহলে আপনার ত্বকের জেল্লা এমনি সুন্দর থাকবে। তাই মিষ্টিকুমড়ো লাগানোর সাথে সাথে এবার একটু করে খাওয়ার অভ্যাস করুন। শরীরকে ভেতর থেকে সুস্থ রাখতে এবং ত্বককে ঝলমলে করতে সাহায্য করে মিষ্টি কুমড়ো।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media