Hoop PlusTollywood

Rachana Banerjee: রান্নার খাতা যত্ন করে রেখেছেন রচনা, ছেলের আবদারে খুন্তি ধরেন ‘দিদি নং ১’!

খাতা দেখে রান্না করা মেয়েদের অত্যন্ত পুরানো একটি অভ্যাস। এখনও অবধি বহু বাড়িতে সেই পরিবারের দিদিমা-ঠাকুমার রান্নার খাতা পরবর্তী প্রজন্মের কাছে এসে পৌঁছায়। ‘দিদি নং 1’ রচনা ব্যানার্জী (Rachana Banerjee) বা বাদ যান কেন! তাঁরও রয়েছে একটি রান্নার খাতা।

রচনা নিজে ফুডি নন। তিনি দিনের পর দিন এক খাবার খেয়েও থাকতে পারেন। কিন্তু রচনার ছেলে প্রণিল (Pranil Basu) তা শুনবে কেন! তার আবদার আলাদা। একটু পাস্তা, পিজ্জা, বার্গার না হলে কি চলে? রচনা নিজেই জানালেন, প্রণিল ভীষণ খেতে ভালোবাসে। তবে অবশ্যই তার পছন্দের তালিকায় ভাত, ডাল, তরকারি নেই। তার পছন্দ পাস্তা, ক্যান্টোনিজ নুডলস। অনলাইনে খাবার অর্ডার করেই ক্ষান্ত নয় রচনা-পুত্র। মায়ের হাতের নুডলস ও পাস্তার জন্য ক্রমাগত তার বায়না চলে। ফলে বাধ্য হয়েই রচনাকে এই ধরনের কিছু রেসিপি একটি খাতায় লিখে রাখতে হয়েছে যাতে তিনি সময় পেলে প্রণিলকে রান্না করে খাওয়াতে পারেন।

2007 সালে প্রবাল বসু (Prabal Basu)-কে বিয়ে করেন রচনা।  সঙ্গে সেপারেশন হয়ে গেলেও ছেলে প্রণিলের কারণে মাঝে মাঝেই তাঁদের দেখা হয়। দেখা হওয়ার মূল স্থান হল রেস্টুরেন্ট যা প্রণিলের অত্যন্ত পছন্দের জায়গা। সম্প্রতি রচনা পিতৃহারা হয়েছেন। শোকের মাঝে আবারও ‘দিদি নং 1’-এর সঞ্চালকের আসনে ফিরেছেন তিনি।

একসময় টলিউডের হিট নায়িকা রচনা কাজ করেছেন বলিউডেও। এমনকি ওড়িয়া ফিল্মেও তিনি অভিনয় করেছেন। কিন্তু হঠাৎই বিয়ে করার ফলে কিছুটা হলেও কেরিয়ার থেকে সরে এসেছিলেন রচনা। তবে ছেলে একটু বড় হওয়ার পর আবারও কাজে ফিরেছেন তিনি।

whatsapp logo