Advertisements

মুসলিম মহিলাদের অনুকরণে মাথায় বাঁধা ওড়না, প্রচারে বেরিয়ে ইফতার করলেন রচনা-দেব

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

লোকসভা নির্বাচনের (Loksabha Election) আগে জোর কদমে চলছে প্রচার পর্ব। রোদ গরম উপেক্ষা করেই প্রচার চালাচ্ছেন তৃণমূলের তারকা প্রার্থীরা। রমজান মাসে শেষ জুম্মাবারের ইফতার পার্টিতেও (Iftaar) যোগ দিয়েছিলেন অনেকেই। আর কিছুদিন পরেই ইদ। তার আগে গত ৫ এপ্রিল ছিল রমজান মাসের শেষ জুম্মাবার। এদিন দেব (Dev), রচনা বন্দ্যোপাধ্যায়কেও (Rachna Banerjee) দেখা গেল ইফতার পার্টিতে যোগ দিতে।

২০২৪ এর লোকসভা নির্বাচনের আগে রাজনীতিতে যোগ দিয়েছেন রচনা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের টিকিটে হুগলি থেকে লড়ছেন তিনি। প্রচণ্ড গরমেও একটানা প্রচার করে চলেছেন পর্দার দিদি নাম্বার ওয়ান। রচনা বলেন, এখন সব অভিনেতা অভিনেত্রীরা ভ্যানিটি ভ্যান ব্যবহার করেন। কিন্তু তাঁদের সময়ে এসবের অস্তিত্ব ছিল না। রোদে জলে পুড়ে, ঘাম ঝরিয়ে শুটিং করেছেন। তাঁরা গাছের তলায় শাড়ি বদলেছেন, গাছের তলায় খেয়েছেন আর রোদের তলায় নেচেছেন। ওই জায়গা থেকে উঠে এসে তাই আর এখন রোদকে ভয় পান না তিনি। শুক্রবার হুগলির সপ্তগ্রামের বাঁশবেড়িয়ায় গিয়েছিলেন তিনি প্রচার সারতে। হুডখোলা জিপে করে এদিন প্রচার করেন রচনা। সবুজ সাদা চুড়িদার পরে গিয়েছিলেন তিনি। মুসলিম ধর্মাবলম্বী মহিলাদের মতো করে মাথায় জড়িয়েছিলেন ওড়না।

দুপুরে দলীয় কর্মীদের সঙ্গে মধ্যাহ্নভোজন সেরে বিকেলে তিনি পৌঁছান ঝুলোনিয়ার বড় মসজিদের সামনের ইফতার পার্টিতে। সেখানে সাধারণ মানুষদের সঙ্গেই বসে ইফতার করেন রচনা। তাঁর সঙ্গে এদিন দলের অন্য নেতা, বিধায়করাও ছিলেন। রচনা একা নন, এদিন প্রচারে বেরিয়ে ইফতারের অংশ হয়েছিলেন দেবও।

ঘাটালের তৃণমূল প্রার্থী দেব এই নিয়ে তৃতীয় বার লড়ছেন লোকসভা নির্বাচনে। শুক্রবার পাঁশকুড়ায় সংখ্যালঘু সেলের উদ্যোগে একটি ইফতার পার্টি আয়োজিত হয়েছিল। সেখানেই যোগ দিয়েছিলেন দেব। নমাজ পড়ার পর ইফতারও করেন তিনি। বিগত দশ বছর ধরে ঘাটালের সাংসদ পদে রয়েছেন দেব। কিন্তু ভোটের আগে হাওয়া বলছে, তৃণমূলের তারকা প্রার্থীকে নিয়ে আদৌ সন্তুষ্ট নয় সেখানকার স্থানীয় বাসিন্দারা। তাঁর বিপরীতে বিজেপির তারকা প্রার্থী হিরণ্ময় চট্টোপাধ্যায় ওরফে হিরণ চট্টোপাধ্যায়। অন্যদিকে হুগলীতে রচনার বিরুদ্ধে রয়েছেন বিজেপির লকেট চট্টোপাধ্যায়।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow