whatsapp channel

রাজনীতির চাপে বন্ধ ‘দিদি নং ১’! সঞ্চালনা থেকে সরে আসা নিয়ে মুখ খুললেন রচনা

একটা সময় ছিল যখন টলিউড ইন্ডাস্ট্রিতে ছিল রচনা বন্দ্যোপাধ্যায়ের (Rachna Banerjee) দাপট। বাংলা এবং উড়িয়া ছবি মিলিয়ে মিশিয়ে কাজ করতেন রচনা। এরপর হঠাৎ করেই সিনেমার সংখ্যা কমাতে কমাতে একেবারে শূন্য…

Nirajana Nag

Nirajana Nag

একটা সময় ছিল যখন টলিউড ইন্ডাস্ট্রিতে ছিল রচনা বন্দ্যোপাধ্যায়ের (Rachna Banerjee) দাপট। বাংলা এবং উড়িয়া ছবি মিলিয়ে মিশিয়ে কাজ করতেন রচনা। এরপর হঠাৎ করেই সিনেমার সংখ্যা কমাতে কমাতে একেবারে শূন্য করে ফেলেন তিনি। দীর্ঘদিন হয়ে গেল, আর কোনো ছবিতেই দেখায় না তাঁকে। রচনার এখন অন্যতম বড় পরিচয়, তিনি ‘দিদি নাম্বার ওয়ান’। একটি শো যে কারোর জনপ্রিয়তা কোথায় তুলতে পারে তা দিদি নাম্বার ওয়ান না থাকলে সত্যিই অবিশ্বাস্য ছিল।

দীর্ঘ এক দশকেরও বেশি সময় ধরে দিদি নাম্বার ওয়ান এর সঞ্চালনা করে আসছেন রচনা। প্রথম প্রথম খানিক অসুবিধা হলেও দ্রুত বিষয়টি করায়ত্ত করে ফেলেন তিনি। অচিরেই রচনা এবং দিদি নাম্বার ওয়ান হয়ে ওঠে সমার্থক। অন্য কোনো নায়িকাকেই সঞ্চালিকা হিসেবে মানেননি দর্শকরা। তেমনি রচনাও দর্শকদের কথা ভেবেই বিশেষ বিরতি নেননি কখনোই।

রাজনীতির চাপে বন্ধ 'দিদি নং ১'! সঞ্চালনা থেকে সরে আসা নিয়ে মুখ খুললেন রচনা

কিন্তু এখন পরিস্থিতি অন্য রকম। দীর্ঘদিন অভিনয় থেকে সরে আসার পর দিদি নাম্বার ওয়ান এর সঞ্চালনা করতে করতেই জীবনের নতুন ইনিংস শুরু করেছেন রচনা। সদ্য রাজনৈতিক জগতে পা রেখেছেন তিনি। হুগলি থেকে লোকসভা নির্বাচনে লড়াই করছেন রচনা। চলছে জমিয়ে প্রচার। তবে তার মধ্যেই সময় করে দিদি নাম্বার ওয়ান এর শুটিংও করছেন তিনি। কিন্তু আর কতদিন? অদূর ভবিষ্যতে কি দিদি নাম্বার ওয়ান থেকে সরে দাঁড়াবেন রচনা? রাজনৈতিক প্রচারের চাপ বাড়লে কি আদৌ এই শোয়ের জন্য সময় বের করতে পারবেন তিনি?

সম্প্রতি এ বিষয়ে নিজেই মুখ খোলেন রচনা। তাঁকে প্রশ্ন করা হয়েছিল, আগামীতে কি দিদি নাম্বার ওয়ান টিভিতে সম্প্রচার হবে? উত্তরে রচনা বলেন, হ্যাঁ কেন হবে না! তিনি যতদিন পারবেন শুটিং চালিয়ে যাবেন। সামনেই ভোট, তাই দুদিক সামলে ওঠা সবসময় সম্ভব হচ্ছে না। তবে জুন মাসের পর থেকে আর এতটা চাপ থাকবে না। তখন দুই দিকই সমান ভাবে চালাতে পারবেন তিনি, আশাবাদী রচনা। প্রসঙ্গত, প্রার্থী হিসেবে নাম ঘোষণা হওয়ার পর থেকেই কোমর বেঁধে প্রচারে নেমে পড়েছেন রচনা। প্রচণ্ড গরমের মধ্যেই চলছে ঘুরে ঘুরে প্রচার পর্ব। আবার একই সঙ্গে দিদি নাম্বার ওয়ান এর শুটিং ও চালাচ্ছেন রচনা বন্দ্যোপাধ্যায়।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই