Advertisements

Rachna Banerjee: রাজনীতিতে নেমেই জয়ের হাসি রচনার, বিজেপিতে যোগ দিয়ে কী হাল প্রাক্তন স্বামী সিদ্ধান্তের!

Nirajana Nag

Nirajana Nag

Follow

এক সময় বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন দুজনে। কিন্তু সংসার করার চেষ্টা করলেও শেষ পর্যন্ত আলাদা হয়ে যেতে হয়েছিল দুজনকে। তারপর দুজনেই আলাদা আলাদা ভাবে গুছিয়ে নিয়েছেন নিজেদের ব্যক্তিগত জীবন। রচনা বন্দ্যোপাধ্যায় (Rachna Banerjee) এবং সিদ্ধান্ত মহাপাত্র (Siddhanta Mahapatra)। এক সময়ের প্রাক্তন এখন আরো একটি কারণে উঠে এসেছেন চর্চায়। আর সেটা হল রাজনীতি।

রাজনীতির আঙিনায় দুই প্রাক্তন

লোকসভা নির্বাচনে হুগলি লোকসভা কেন্দ্রে তৃণমূলের হয়ে রচনা যখন প্রথম বার ভোটে দাঁড়ান, তখন সিদ্ধান্তও বিজু জনতা দল ছেড়ে যোগ দিয়েছিলেন বিজেপিতে। গুঞ্জন সত্যি করে দিগপাহান্দি বিধানসভা কেন্দ্রে গেরুয়া শিবিরের হয়ে ভোটে দাঁড়ান তিনি। প্রথম বার রাজনীতিতে পা রেখেই হুগলি কেন্দ্রে কড়া প্রতিদ্বন্দ্বী লকেট চট্টোপাধ্যায়কে হারিয়ে দিয়েছেন রচনা। অন্যদিকে সর্বশেষ পাওয়া আপডেট অনুযায়ী, বিধায়ক হওয়ার লড়াইয়ে এগিয়ে রয়েছেন সিদ্ধান্ত। জয়ের মুখ দেখতে চলেছেন তিনিও।

সিদ্ধান্তের রাজনৈতিক সফর

দীর্ঘদিন ধরেই রাজনৈতিক জগতে রয়েছেন সিদ্ধান্ত মহাপাত্র। তবে এতদিন তিনি ছিলেন ওড়িশার শাসক দল বিজেডিতে। ২০০৯ এবং ২০১৪ সালে পরপর দুবার দলের হয়ে সাংসদ নির্বাচিত হয়েছিলেন তিনি। কিন্তু ২০১৯ সালে আর ভোটে দাঁড়ানোর টিকিট পাননি। ওড়িশার নির্বাচনের আগে দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দেন সিদ্ধান্ত। রচনা যখন তৃণমূলে, তখন প্রাক্তন স্বামী হাত মেলান বিরোধী দলের সঙ্গে। সে সময়ে অবশ্য সিদ্ধান্তকে শুভেচ্ছাই জানিয়েছিলেন পর্দার দিদি নাম্বার ওয়ান। যদিও রচনা বলেছিলে, তিনি এখন হুগলী বাসীদের কথাই বলবেন। হুগলীর উন্নয়নই তাঁর লক্ষ্য। এছাড়া আর কে কী করছেন সেটা চিন্তা করার মতো সময় তাঁর কাছে নেই।

বিয়ের পরেই হয় বিচ্ছেদ

প্রসঙ্গত, রচনা বন্দ্যোপাধ্যায়ের প্রথম স্বামী হলেন সিদ্ধান্ত মহাপাত্র। ওড়িয়া ইন্ডাস্ট্রির সুপারস্টার অভিনেতা তিনি। অন্যদিকে কেরিয়ারের শুরুতে রচনাও অত্যন্ত জনপ্রিয় ছিলেন ওড়িয়া ছবিতে। সিদ্ধান্তের বিপরীতে অভিনয় করার সময়ই দুজনের প্রেম হয়। তারপর তাঁরা গোপনে বিয়ে করেছিলেন বলে শোনা যায়। কিন্তু ২০০৪ সালে বিয়ের পরে আবার বিচ্ছেদও রচনা সিদ্ধান্তের। কারণ হিসেবে শোনা যায়, অভিনেতার পরিবার রচনাকে মেনে নেয়নি। তারপরেই ওড়িশা ছেড়ে চলে আসেন অভিনেত্রী।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow