Bengali SerialHoop Plus

Radha Krishna: শীঘ্রই শেষের পথে স্টার জলসার এই জনপ্রিয় ধারাবাহিক

সুমেধ মুদগালকর (Sumedh Mudgalkar) ও মল্লিকা সিং (Mallika Singh) দর্শকদের কাছে ‘রাধাকৃষ্ণ’ নামেই পরিচিত। স্টার ভারত চ্যানেলের জনপ্রিয় এই ধারাবাহিক অফ এয়ার হয়ে গিয়েছে জানুয়ারি মাসে। কিন্তু ডাব করা ধারাবাহিক হওয়া সত্ত্বেও বাংলা বলয়ে স্টার জলসার দর্শকদের কাছেও অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছিল এই ধারাবাহিক। শ্রীকৃষ্ণের চরিত্রে সুমেধের নিখুঁত অভিনয় ও রাধার চরিত্রে মল্লিকার উপস্থিতি এই ধারাবাহিকে তৈরি করেছিল এক সুন্দর আবহ। কিন্তু শ্রীমদ্ভাগবত গীতায় লিখিত, পরিবর্তনই জীবনের নিয়ম। যা শুরু হয়, তা একদিন শেষ হতেই হয়। শ্রীকৃষ্ণ ভগবানের জীবন দর্শনের নিয়ম মেনেই অফ এয়ার হতে চলেছে ‘রাধাকৃষ্ণ’-এর বাংলা ভার্সন।

আগামী 30 শে এপ্রিল স্টার জলসার পর্দায় শেষবারের মতো সম্প্রচারিত হতে চলেছে ‘রাধাকৃষ্ণ’। ‘রাধাকৃষ্ণ’-এর স্লট বারবার পরিবর্তিত হয়েছে। প্রথমদিকে স্টার জলসায় দুপুর দেড়টার সময় সম্প্রচারিত হত এই ধারাবাহিক। এরপর তা পরিবর্তিত হয়ে ধারাবাহিকের স্লট হয় রাত এগারোটা। শ্রীকৃষ্ণের মৃত্যু দিয়ে শেষ হতে চলেছে ‘রাধাকৃষ্ণ’-এর মহাপর্ব। ইতিমধ্যেই ভাইরাল হওয়া প্রোমোয় দেখা গিয়েছে, শ্রীকৃষ্ণের মুখ দিয়ে নিঃসৃত হচ্ছে অমোঘ বাণী।

শরীর নশ্বর। কিন্তু প্রেম অমর। প্রকৃত প্রেম ‘রাধা’ নামেই হৃদয়ের অন্তঃস্থলে লাভ করা যায়। স্টার জলসায় সম্প্রচারিত ‘রাধাকৃষ্ণ’-এর জন্য ডাবিং করছিলেন ইন্দ্রনীল মল্লিক (Indranil Mullick) ও তন্নিষ্ঠা বিশ্বাস (Tannishtha Biswas)। শ্রীকৃষ্ণের কন্ঠে শেষদিনের ডাবিং সেরে আবেগতাড়িত ইন্দ্রনীল ‘রাধাকৃষ্ণ’-এর একটি স্টিল সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে লিখেছেন, কৃষ্ণ তাঁর সাথে ছিলেন। তিনি ছাড়া আর কিছুই নেই।চোখের অগোচর নন তিনি। তিনিই হৃদস্পন্দন, তিনিই ভালোবাসা, তিনিই সংযোগ, তিনিই লক্ষ্য। শ্রীকৃষ্ণ, ইন্দ্রনীলের অন্তরের সুর।

টানা তিন বছর ধরে রাধার কন্ঠে ডাবিং করলেন তন্নিষ্ঠা। লকডাউনের সময় তাঁর কাছে এসেছিল এই সুযোগ। তথাকথিত ডাবিং আর্টিস্ট না হলেও গন্ডির বাইরে যেতে চেয়েছিলেন তন্নিষ্ঠা। শেষদিনের ডাবিং করে যথেষ্ট মন খারাপ তাঁর। রাধার চরিত্রের ডাবিং ছিল যথেষ্ট চ্যালেঞ্জিং। আলাদা টোনে কথা বলতে হত। শোনা যাচ্ছে, স্টার জলসায় ‘রাধাকৃষ্ণ’-র স্লটে আসতে পারে স্টার ভারতের আরও একটি জনপ্রিয় ধারাবাহিক ‘জগজননী মা বৈষ্ণো দেবী’-র বাংলা ডাবড ভার্সন।

Related Articles