BollywoodHoop PlusHoop Video

Radhika Apte: প্রয়োজনে শরীর মেলে ধরতে সমস্যা নেই: রাধিকা আপ্তে

সম্প্রতি রিলিজ করেছে ‘মিসেস আন্ডারকভার’। রাধিকা আপ্তে (Radhika Apte)-র অভিনয় আবারও প্রশংসিত হয়েছে। এর মধ্যেই তিনি বিশেষ অতিথি হয়ে এসেছিলেন শেহনাজ গিল (Shehnaaz Gill) সঞ্চালিত টক শো ‘দেশি ভাইবস’-এ। ‘মিসেস আন্ডারকভার’-এর প্রোমোশনেই এই টক শোয়ে উপস্থিত হয়েছিলেন রাধিকা। একাধিক ফিল্মে বোল্ড দৃশ্যে অভিনয় করেছেন রাধিকা। এর মধ্যে রয়েছে ‘পার্চড’। এই ফিল্মে নগ্ন দৃশ্যে সাবলীল অভিনয়ের জন্য একদিকে প্রশংসিত ও অপরদিকে সমালোচিত হয়েছিলেন রাধিকা। তাঁকে বয়কট করার দাবিও উঠেছিল। কিন্তু রাধিকা নিজের সিদ্ধান্তে অনড়। তিনি জানালেন, চিত্রনাট্যের প্রয়োজনে এই ধরনের দৃশ্যে অভিনয় করতে তিনি অবশ্যই রাজি।

শেহনাজের প্রশ্ন ছিল, কিভাবে সাহসী দৃশ্যে অভিনয় করেন রাধিকা! উত্তরে অভিনেত্রী বলেন, নিজের শরীর নিয়ে অহেতুক লজ্জা পাওয়ার কারণ নেই। তাঁর মতে, সমাজ মহিলাদের ভাবতে বাধ্য করে, নিজের শরীর নিয়ে লজ্জা পাওয়া উচিত। তা সঠিক নয়। কারণ শরীর একটাই যা নিয়ে মানুষ পৃথিবীতে আসেন। শরীর মানুষের সম্পদ যাকে সম্মান করা উচিত বলে মনে করেন রাধিকা। ফলে তিনি এই ধরনের দৃশ্যে অভিনয় করতে লজ্জা পান না।

রাধিকার মা-বাবা দুজনেই চিকিৎসক। তাঁদের কাজ মানবশরীর নিয়ে। তাঁরা মেয়ের প্রতি যথেষ্ট সাপোর্টিভ। নারীশরীরকে লুকিয়ে রাখার ধারণা সম্পূর্ণ ভুল। পোশাক পরিহিত হয়ে অথবা পোশাক ছাড়া নিজের শরীরকে মেলে ধরতে রাধিকার কোনো সমস্যা নেই। তাঁর মা-বাবা রাধিকার কাজ নিয়ে প্রশ্ন করার পরিবর্তে তাঁর কাজের প্রশংসা করেন।

রাধিকার মা-বাবা তাঁর পাশে থাকার কারণে এই বিষয়টি নিয়ে অভিনেত্রীকে কখনও ভাবতে হয়নি বলে জানালেন তিনি। নিজেকে ও নিজের শরীরকে ভালোবাসেন রাধিকা। ফলে তিনি মনে করেন না, তাঁর শরীরে কোনো পরিবর্তনের প্রয়োজন রয়েছে।

whatsapp logo