Hoop PlusTollywood

Raima Sen: ৪৩ পেরিয়েও যৌবন ধরে রাখতে রাইমার ভরসা কোন টোটকায়!

দেখতে দেখতে তেতাল্লিশের কোঠায় পৌঁছে গেলেন রাইমা সেন (Raima Sen)। তিনি স্টারকিড হলেও কখনও শৈশব থেকেই স্পটলাইটে ছিলেন না। এমনকি কেরিয়ারের ক্ষেত্রে তাঁকেও কম লড়াই করতে হয়নি। মহানায়িকা সুচিত্রা সেন (Suchitra Sen)-এর পৌত্রী ও মুনমুন সেন (Moonmoon Sen)-এর কন্যা রাইমা মডেলিং-এর মাধ্যমে কেরিয়ার শুরু করলেও অভিনয়ের ক্ষেত্রেই স্ট্রাগলটা ছিল বেশি। তবে নিজের ফিটনেস হারাননি রাইমা। বরাবর তিনি সচেতন।

রাইমা মনে করেন, শুধুমাত্র ডায়েট করলেই হবে না, তার সাথে ওয়ার্কআউট প্রয়োজন। অবশ্যই ডায়েট ও ওয়ার্কআউট দুটিই সঠিক হতে হবে। রাইমা সাধারণতঃ মিষ্টি না খেলেও কঠোর ডায়েট অনুসরণ করেন না। তাঁর মতে, খিদে পেলে তবেই খাওয়া উচিত। শুধুমাত্র ব্রেকফাস্ট, লাঞ্চ, ডিনার খেতে হবে খাওয়ার প্রয়োজন নেই। তবে অতিরিক্ত ডায়েট করলে হরমোনজনিত সমস্যার সূত্রপাত হতে পারে। ফলে মাথার চুল ক্ষতিগ্রস্ত হয়। ক্ষতিগ্রস্ত হয় ত্বকও। এই কারণে স্বাস্থ্যকর ডায়েটের পাশাপাশি প্রয়োজন সঠিক ওয়ার্কআউট।

রাইমা পছন্দ করেন হট যোগা করতে। এর ফলে শরীর ডিটক্সিফাই হয়। যোগাসনের পাশাপাশি রাইমার ভরসা ওয়েট ট্রেনিং। সপ্তাহে অন্তত তিন বার জিমে গিয়ে ওয়েট ট্রেনিং করেন রাইমা। এর ফলে ফিগার টোনড হয়। তবে ওয়ার্কআউট,ডায়েটের পাশাপাশি রাইমার মতে, নিয়মানুবর্তিতা সবচেয়ে জরুরী। এর সার্বিক প্রভাব পড়ে শরীরে। রাইমার দিন শুরু হয় ভেজিটেবল জুস দিয়ে। সারাদিনের খাবারে থাকে পর্যাপ্ত পরিমাণ কার্বোহাইড্রেট, প্রোটিন ও ভিটামিন। থাকে প্রয়োজনীয় ফ্যাটও।

বাংলা ফিল্মের গন্ডি ছাড়িয়ে কবেই বলিউডে পাড়ি জমিয়েছিলেন রাইমা। সাম্প্রতিক কালে তাঁকে দেখা গিয়েছে হিন্দি ওয়েব সিরিজেও। রাইমার জন্মদিনে ‘হুপহাপ'(HOOPHAAP)-এর পক্ষ থেকে রইল অনেক শুভেচ্ছা।

 

View this post on Instagram

 

A post shared by Raima Sen (@raimasen)