Weather Update: নিম্নচাপের জেরে হতে পারে ভারী বর্ষণ, ভ্যাপসা গরম কাটবে কি?

পশ্চিমবঙ্গের দুটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, রয়েছে নিম্নচাপের সম্ভাবনা। সেই জন্য দুটি জেলায় হলুদ সর্তকতা জারি করা হয়েছে, কয়েকটা জেলায় বৃষ্টি কম হবে, আগস্ট এর শুরুতেও এই জেলাগুলিতে বৃষ্টি কম হতে পারে, কিন্তু আগামী কয়েকদিনে পশ্চিমবঙ্গে কোনো জেলায় ভারী বৃষ্টি হবে না, হালকা বৃষ্টি হবে তা আমাদের প্রতিবেদনে দেখে ফেলুন।

উত্তর বঙ্গোপসাগর এবং সংলগ্ন বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ উপকূলের কাছে নিম্নচাপ তৈরি হয়েছে। নিম্নচাপের অভিমুখ উত্তর ও উত্তর-পশ্চিম দিকে (ঝাড়খণ্ডের দিকে) থাকবে। এরকম অবস্থায় পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জায়গাতে বৃষ্টিপাত হতে পারে, বিশেষত হতে পারে পশ্চিমের জেলাগুলিতে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

দক্ষিণবঙ্গের প্রতিটি জেলা যেমন দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলী, কলকাতা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বাঁকুড়া, মুর্শিদাবাদ এবং নদীয়া অর্থাৎ অধিকাংশ জায়গাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কোথাও ভারী বৃষ্টির কোন সম্ভাবনা নেই, পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি বেশি হতে পারে।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

উত্তরবঙ্গের দুটি জেলায় আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে যেমন কালিম্পং আর জলপাইগুড়ি এখানে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। এই দুটি জেলায় আবহাওয়ার জন্য হলুদ সর্তকতা জারি করা হয়েছে, তাছাড়া বাকি ছটি জেলা যেমন কোচবিহার, আলিপুরদুয়ার ও দার্জিলিংয়ের অনেকাংশ হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া বৃষ্টি হতে পারে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার বেশিরভাগ জায়গাতেই।