Weather Update: কর্পূরের মতো ভ্যানিস বৃষ্টি! আকাশ মেঘলা থাকলেও দুঃসংবাদ হাওয়া অফিসের

জুলাই মাসের মাঝপথে এসেও ভারী বৃষ্টি হচ্ছে না, আবহাওয়া দপ্তর জানিয়েছে, গোটা দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির ঘাটতি রয়েছে, সক্রিয় মৌসুমী অক্ষরেখা রাজ্য থেকে সরে গিয়েছে, আজ থেকে আরও বৃষ্টি কমে যেতে পারে দক্ষিণবঙ্গে, ফিরবে গরমের দাপট। কমে যাবে বৃষ্টি বাড়বে গরম এবং অস্বস্তিকর আবহাওয়া থাকবে।

আবহাওয়া দপ্তর থেকে জানানো হচ্ছে, যে বৃষ্টির সম্ভাবনা কমে যাবে ভারী বৃষ্টির কোনোরকম সম্ভাবনাই নেই দক্ষিণবঙ্গে সোমবার হালকা বৃষ্টি হতে পারে, ১৯ শে জুলাই পর্যন্ত, দক্ষিণবঙ্গের একাধিক জেলার হালকা বৃষ্টি সম্ভাবনা রয়েছে। কোথাও ভারী বৃষ্টি হবে না, ২৫ শে জুলাই পর্যন্ত বৃষ্টি বাড়ার সম্ভাবনা আপাতত নেই।

শুধুমাত্র বৃষ্টি নয়, রয়েছে বজ্রবিদ্যুতের সম্ভাবনা, দক্ষিণ 24 পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমান পুরুলিয়াতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে এবং সাথে সাথে বজ্রপাত হতে পারে, তাই বেরোনোর সময় সাবধানে বেরোবেন, কোনো জেলাতেই ভারী বৃষ্টিপাত হবে না বলে জানানো হয়েছে। শহর কলকাতায় বেড়ে যাবে তাপমাত্রা। বেড়ে যাবে অস্বস্তিকর গরম।

বজ্রবিদ্যুৎ সহ হাল্কা পাতলা বৃষ্টি হতে পারে, আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে, তাই যারা নিত্যযাত্রী আছেন, তাদের অসুবিধা বেশি হতে পারে, কলকাতা এবং তার সংলগ্ন এলাকাতে আংশিক মেঘলা থাকবে আকাশ। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, বৃষ্টি হতে পারে, উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং এছাড়াও আজ থেকে বৃষ্টি কমার সম্ভাবনা রয়েছে টানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ, উত্তরবঙ্গের একাধিক জেলাতে উত্তরবঙ্গের নতুন সপ্তাহ থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানানো যাচ্ছে।