Weather Update: সপ্তাহের শেষে হুড়মুড়িয়ে নামবে বৃষ্টি, কি বলছে আবহাওয়ার সর্বশেষ আপডেট!

অবশেষে আবারো ভারী বৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে দক্ষিণবঙ্গে। আজ থেকেই দক্ষিণবঙ্গ জুড়ে আবহাওয়া পরিবর্তনের আভাস দিচ্ছে আবহাওয়া দপ্তর। শুক্রবার একাধিক জেলা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, এক ধাক্কায় বেড়ে যেতে পারে বৃষ্টির পরিমাণ, রবিবার থেকে ভারী বৃষ্টি হতে পারে, কলকাতা এবং তৎসংলগ্ন সব জেলাতেই। তবে আর দেরি না করে চটপট বাইরের কাছে বেরোনোর আগে পড়ে নিন আমাদের প্রতিবেদন।

দক্ষিণ বঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে –

আজ দক্ষিণবঙ্গের মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা তে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই শুধু নয়, দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও বৃষ্টি হতে পারে আর আগামীকাল থেকে বৃষ্টির পরিমাণ অনেকটাই বেড়ে যাবে শনিবার কলকাতার সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই মেদিনীপুর, দুই চব্বিশ পরগনা এবং হাওড়া, হুগলিতে।

আবহাওয়া অফিসের তরফ থেকে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল, শুক্রবার থেকেই আবহাওয়ার পরিবর্তন হবে অর্থাৎ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটা নিম্নচাপ তৈরি হয়েছে যার প্রভাবে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে দক্ষিণবঙ্গে উত্তর-পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায় এটি তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে এবং এই নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গে।

তাহলে বর্ষা আসার শুরুতেই যে ঘাটতি দেখা গিয়েছিল দক্ষিণবঙ্গে, আপাতত নিম্নচাপের প্রভাবে সেই ঘাটতি খানিকটা পূরণ হতে চলেছে এমনটাই জানা যাচ্ছে।