Hoop News

Weather Update: তৈরি হয়েছে গভীর নিম্নচাপ, সোমবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা, কি বলছে আবহাওয়া অফিস?

পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। বর্তমানে গভীর নিম্নচাপের রূপ নিয়ে নিয়েছে, যার ফলে সোমবার পর্যন্ত রাজ্যের বেশ কিছু জায়গাতে বৃষ্টি হতে পারে, যদিও দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই, হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে। আগামী ২১শে জুলাই দক্ষিণবঙ্গের সর্বত্র হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে, কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সাগরে নিম্নচাপের দরুন দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বৃষ্টি হতে পারে –

নিম্নচাপের প্রভাবে আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে, ভারী বৃষ্টি হতে পারে পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। এই দুই জেলাতেই হলুদ সর্তকতা জারি করা হয়েছে, তবে সর্বত্র ভারী বৃষ্টি নাও হতে পারে নিম্নচাপের কারণে মৎস্যজীবীদের রবিবার পর্যন্ত সাগরে যাওয়ার নিষেধাজ্ঞা জারি হয়েছে। দক্ষিণবঙ্গের পশ্চিম এবং পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, হুগলী, হাওড়াতে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও আবার ঝোড়ো হাওয়া বইতে পারে এবং ভারী বৃষ্টি খুব একটা হবে না বললেই চলে।

আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে শনিবার থেকে সোমবার পর্যন্ত বৃষ্টি হতে পারে রবিবার ছুটির দিনেও হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুই ২৪ পরগনা, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, উত্তর দক্ষিণ ২৪ পরগনা বেশ কিছু জায়গাতে বৃষ্টি হতে পারে। তবে সোমবার বৃষ্টি খানিকটা কমবে এমনটাই জানা যাচ্ছে।

শনিবার ভারী বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার, জলপাইগুড়ি জেলায়। বাকি জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টি সম্ভাবনা রয়েছে। রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কালিম্পং, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে বৃষ্টির রেশ কমায় উত্তরের একাধিক জেলাতে তাপমাত্রা বৃদ্ধি পাওয়ারও একটা সম্ভাবনা থেকে গেছে।

Related Articles