whatsapp channel

দমফাটা গরমে স্বস্তি! কিছুক্ষণের মধ্যেই এইসব জেলায় ঝেঁপে নামবে বৃষ্টি

গরমে নাজেহাল কলকাতা। গত তিন দিন ধরে তিলোত্তমার মানুষ হাড়ে হাড়ে জৈষ্ঠ্যের তাপ অনুভব করেছে। অবশ্য গতকাল কলকাতার বিভিন্ন জায়গায় ঝড়ো হওয়া ও হালকা বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। তাতে করে পরিবেশ…

Avatar

HoopHaap Digital Media

গরমে নাজেহাল কলকাতা। গত তিন দিন ধরে তিলোত্তমার মানুষ হাড়ে হাড়ে জৈষ্ঠ্যের তাপ অনুভব করেছে। অবশ্য গতকাল কলকাতার বিভিন্ন জায়গায় ঝড়ো হওয়া ও হালকা বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। তাতে করে পরিবেশ কিছুটা ঠান্ডা হয়।

আজকেও রাজ্যের বিভিন্ন স্থানে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হবে বিক্ষিপ্ত স্থানে। উত্তরবঙ্গে ইতিমধ্যে ঢুকে গিয়েছে বর্ষা। দক্ষিণ বঙ্গে কয়েক দিনের মধ্যেই বর্ষা ঢুকবে। তবে আজ, কালের মধ্যে প্রাক বর্ষা চলবে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, আজ দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তাহলে বর্ষা কবে আসবে? আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, কেরোলে বর্ষা ঢুকে গিয়েছে, এবং উত্তরবঙ্গেও। আজ আকাশ বিকেলের পর থেকে আংশিক মেঘলা থাকবে এবং বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাহলে বর্ষা কবে ঢুকছে?

এই ব্যাপারে আবহাওয়া দপ্তর জানিয়েছে, চলতি সপ্তাহের শেষের দিকে বৃষ্টির সম্ভবনা রয়েছে। অর্থাৎ জামাই ষষ্ঠীর আগেই রাজ্যে বর্ষা ঢুকবে। স্বস্তি পাবে রাজ্যবাসী।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media