Hoop News

বেকার যুবক-যুবতীদের জন্য সুখবর, সোশ্যাল মিডিয়া থেকেই মোটা টাকা আয়ের সুযোগ দিচ্ছে সরকার

সোশ্যাল মিডিয়া থেকে যে উপার্জন হয়, এই ব্যাপারটা সকলেই হয়তো জানেন। এই উপার্জনের টানে মূলত বহু মানুষ নিজেদের সংসার পেতেছেন এই ফিল্ডে। শুধু মাত্র ইন্টারনেট পরিষেবা ও স্মার্ট ফোন থাকলেই সম্ভব নিজের পরিচিতি গড়ে তোলার ও উপার্জন করার। আজকের দিনে সোশ্যাল মিডিয়া হল সবথেকে শক্তিশালী মাধ্যম, যেই মাধ্যমের হাত ধরে মানুষ যেমন যশ, নাম পেয়েছে, তেমনই বহু মানুষ উপার্জন পর্যন্ত করতে পেরেছেন।

এবারে, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আপনার আস্তানা থাকলেই আপনি উপার্জনের সুযোগ পেয়ে যাবেন। কিভাবে? এই উত্তর নিয়েই আজকের প্রতিবেদন শুরু। তাহলে পড়তে থাকুন, আর এই সুযোগ একেবারেই হাতছাড়া করবেন না। জবর জবর খবর হল, YouTube, Facebook, Instagram এ অ্যাকাউন্ট থাকলেই বাজিমাৎ করতে পারেন।

উপার্জন হবে ঘরে বসে বসে। টু দি পয়েন্ট বললে ব্যাপারটা দাড়ায়, Youtube এ যাদের ১ মিলিয়ন পর্যন্ত সাবসক্রাইবার রয়েছে, তাদের একটি পোস্ট করার জন্য মাস প্রতি ৫ লাখ টাকা, যাদের ৫ লাখ পর্যন্ত সাবসক্রাইবার আছে, তাদের পোস্ট প্রতি প্রত্যেক মাসে ২ লাখ, যাদের ১ লাখ পর্যন্ত সাবসক্রাইবার আছে তাদের প্রতি মাসে পোস্ট প্রতি ৫০ হাজার টাকা এবং যাদের ১০ হাজার পর্যন্ত সাবসক্রাইবার আছে, তাদের প্রত্যেক মাসে প্রত্যেক পোস্টে ১০ হাজার টাকা করে দেওয়া হবে। এটা হল YouTube এর ক্ষেত্রে। যাদের ইনস্টাগ্রাম এবং ফেসবুকে অ্যাকাউন্ট আছে, তাদের ক্ষেত্রে নিয়মটা আলাদা। এক মিলিয়ন ভক্ত সংখ্যা থাকতে হবে ইনস্টাগ্রাম ও ফেসবুক মিলিয়ে, তবেই পাওয়া যাবে টাকা। অবশ্য এই টাকা তখনই পাবেন যখন পোস্ট অ্যাড দেখানো শুরু হবে। অর্থাৎ, অ্যাড সেন্স তৈরি হলেই আসবে টাকা।

এবারে, ফিরবো কারা মূলত পাবে এই টাকা? সারা বিশ্বের জন্য YouTube মূলত একটা নির্দিষ্ট নিয়ম চালু রেখেছে। ভক্তের সংখ্যা, ভিউজ বাড়লেই মিলবে টাকা। কিন্তু, শুধুমাত্র রাজস্থান সরকার (Rajasthan govt) সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারদের জন্য এমন উপার্জনের রাস্তা খুলে দিচ্ছে। আসলে, সামনেই রাজস্থানের বিধানসভা ভোট। নাগরিকদের প্রভাবিত করার জন্যেই রাজস্থান সরকারের এই অভিনব পরিকল্পনা। নাগরিকদের কাছে সংশ্লিষ্ট রাজনৈতিক দলের বার্তা যাতে সঠিকভাবে পৌঁছায় তার জন্য এই নয়া পদ্ধতি চালু করেছে উক্ত রাজ্য সরকার। যদিও, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভালো কন্টেন্ট তৈরি করতে পারলে এবং ভিউজ বাড়লে উপার্জন এমনিই সম্ভব।

Related Articles