Hoop News

Gold Price Today: শুক্রবার আবারো থমকে গেল সোনার দাম, ক্রেতাদের জন্য আজই সুবর্ণ সুযোগ!

গত কয়েক বছর ধরেই ভারতে সোনার দামের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। এককথায় বিগত কয়েকবছর ধরেই সোনা যেন চলে যাচ্ছে মধ্যবিত্তের হাতের বাইরে। অথচ ভারতে বিয়ে-অন্নপ্রাশনের মতো শুভ অনুষ্ঠানে সোনার গয়না দেওয়ার রীতিও বেশ প্রচলিত। সেজন্য সোনার দাম আরও বেশি করে সমস্যায় ফেলেছে ভারতীয়দের। আকাশচুম্বী দামের জন্য সাধ থাকলেও গয়না কিনতে পারছেন না অনেকে। বিশেষজ্ঞরা বলছেন,এর পিছনে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপের ব্যাঙ্কিং সংকট।

এই উর্ধমুখী বাজারে গতকাল বৃহস্পতিবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল অবস্থায়। আর সপ্তাহের পঞ্চম দিন অর্থাৎ শুক্রবার সকালে বাজার খুলতেই একই রইল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল স্থিতিশীল। পাশাপাশি এদিন বৃদ্ধি বা হ্রাস পেল না রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (৩০.০৬.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৮,৭৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৮৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৯.০৬.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৮,৭৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৮৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (৩০.০৬.২০২৩-শুক্রবার)
৭১,৯০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৯.০৬.২০২৩-বৃহস্পতিবার)
৭১,৯০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শুক্রবার বিশ্ব বাজারে সামান্য উর্ধমুখী সোনার দাম। বৃহস্পতিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯০৪.৭০ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ১৯০৭.৯০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে তেমন পড়েনি। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে স্থিতিশীল অবস্থায়।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা