Hoop PlusTollywood

Prosenjit-Rana: ‘খুকু এলো না’, ‘মিঃ ইন্ড্রাস্ট্রি’ প্রসেনজিৎকে খোঁচা দিলেন রানা সরকার

অবসর নিতে উপদেশ দিলেন চিত্র পরিচালক রানা সরকার। কাকে নিতে হবে অবসর? উত্তর – প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে ( Prosenjit Chatterjee)। এই প্রথম কোনো পরিচালকের কড়া নিশানায় বুম্বাদা। একটা সময় বুম্বাদা সিনেমার প্রয়োজনে বলেছিলেন ‘আমিই ইন্ডাস্ট্রি’। এই দুটি শব্দকে কেন্দ্র করে রানা সরকার এদিন লেখেন ‘আমিই ইন্ডাস্ট্রি’, এই ফর্মুলা এখন আর চলবে না। কিন্তু বুম্বাদার উপর এতটা ক্ষিপ্ত কেন পরিচালক রানা সরকার ( Rana Sarkar)? এর ব্যাখ্যা অবশ্য তিনি নিজেই দিয়েছেন।

এদিন তিনি সোশ্যাল মিডিয়ায় গিয়ে একটি দীর্ঘ পোস্ট করেন। সেই পোস্টের পুরো বিষয় ছিল সম্প্রতি মুক্তি পাওয়া সিনেমা আয় খুকু আয় ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে কেন্দ্র করে।

রানার কথায়, “এতো করে ডাকলো তবু খোকা খুকুরা হলে এলো না; এতবার বললো পাশে দাঁড়ান পাশে দাঁড়ান তবু টিকিট কাউন্টারের সামনে কেউ দাঁড়ালো না…” প্রসঙ্গত, সিনেমার বাণিজ্যিক দিক খুবই দুর্বল। তাছাড়া তিনদিন হয়ে গেল সিনেমা হলে ভিড় নেই। মানুষ টিকিট কেটে দেখছেন না প্রসেনজিৎ এর আয় খুকু আয়। এর জেরেই রানা এদিন মুখ খোলেন। বাংলা সিনেমার দুরবস্থা দেখে তিনি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে রীতিমত শ্মশানের ডোম বলতেও পিছুপা হননি।

এদিন রানা এও লেখেন “এভাবে কী করে চলবে বলুন তো ? একজন তিরিশ বছর ধরে একা টানার পর যদি তার “আয় আয়” ডাকে আপনারা সাড়া না দেন তাহলে তো উনি ঠিকই বলে ছিলেন যে “ইন্ডাস্ট্রি শ্মশান হয়ে যাবে”…” সত্যি কি তাই? সমীক্ষা বলছে এবং রানা সরকার নিজেও লিখছেন যে এই মুহূর্তে দর্শকরা শুধু মাত্র আসেন সৃজিত, শিবু-নন্দিতা আর অতনু ঘোষের নির্দেশনার ছবি দেখতে। বাকিদের জায়গা নেই বললেই চলে। তাও দেবের সিনেমা চলে, কিন্তু বাকিরা অথৈ জলে হাবুডুবু।

উল্লেখ্য, পরিচালক সৌভিক কুন্ডু এবং জিৎ প্রযোজিত ‘আয় খুকু আয়’ ( Aay Khuku Aay) মুক্তি পেল গত ১৭ জুন। এখনও পর্যন্ত এর বাণিজ্যিক দিক খুবই দুর্বল। হলে সুপারফ্লপের তকমা পেয়েছে আয় খুকু আয়। রানার আর্জি দর্শকদের কাছে, “অনুরোধ করছি সিনেমা হলে যান, শ্মশান হওয়ার হাত থেকে “ইন্ডাস্ট্রি”-কে বাঁচান।”

whatsapp logo