Hoop PlusTollywood

Dev-Jeet: জিৎ-দেবের বক্সঅফিস কালেকশন নিয়ে বিস্ফোরক রাণা সরকার

প্রত্যেক রবিবার বাঙালির অলসতার দিন, আড্ডার দিন, মাংস-ভাতের দিন। কিন্তু ইদানিং প্রতি সপ্তাহান্তে টলিউডে শুরু হয় একে অপরের পা ধরে টানাটানি। এক রবিবার সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty) বলেছিলেন, টলিউডে একে অপরের পা ধরে টানাটানি হয়। প্রযোজক রাণা সরকার (Rana Sarkar) আরও বেশি করে যেন সেই কথাই প্রমাণ করছেন। বাংলা ফিল্মের আয়ের হিসাব নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

একই দিনে রিলিজ করেছে দেব (Dev) অভিনীত ‘কিশমিশ’ এবং জিৎ (Jeet) অভিনীত ‘রাবণ’। দুটি ফিল্মই সফল হয়েছে। এই দুটি ফিল্মের সফলতা নিয়ে টলিউডে চর্চা শুরু হয়েছে। কিন্তু তার মধ্যেই তাল ভঙ্গ করে রাণা সরকার জানতে চেয়েছেন এই দুটি ফিল্মের ব্যবসার অঙ্ক। রাণা অত্যন্ত নির্ভরশীল ফেসবুকের উপর। তাঁর যেকোন বক্তব্য তিনি ফেসবুকেই করে থাকেন। এমনকি প্রতিবাদটাও করেন ফেসবুকে। শুক্রবার রাণা ফেসবুকে একটি পোস্ট করে লিখেছেন, বাংলা সিনেমার উন্নতির জন্য প্রতিটি সিনেমার বক্স অফিস কালেকশন জানা খুব জরুরী।

বক্স অফিসে ‘কিশমিশ’ এবং ‘রাবণ’-এর আয়ের অঙ্ক জানতে চেয়ে রাণা অনুরোধ করেছেন প্রযোজক ও ডিস্ট্রিবিউটরদের কাছে। রাণা মনে করেন, ফিল্মগুলির রোজগার সম্পর্কে সম্যক ধারণা থাকলেই একমাত্র বাংলা ফিল্মের পাশে দাঁড়ানো সম্ভব। রাণার মতে, হিন্দি, তামিল বা যেকোন ভাষার ফিল্মের ক্ষেত্রে বক্স অফিস কালেকশন প্রকাশ করা হয়। কিন্তু বাংলা ফিল্মের ক্ষেত্রে তা করা হয় না। কালেকশন জানালে তবেই প্রযোজক বা বিনিয়োগকারীরা ফিল্মের জন্য অর্থ খরচ করতে আগ্রহী হবেন। স্বচ্ছতা বজায় রাখার জন্য ফিল্মগুলির বক্স অফিস রোজগার জানা প্রয়োজন। রাণার মতে, বক্স অফিসের টাকার অঙ্ক ফিল্মের সাফল্য বিচার করে। কয়েকটি জায়গায় ফিল্মের হাউসফুল হওয়ার অর্থ সর্বত্র হাউসফুল হওয়া নয়।

বক্স অফিসের তথ্য পেলে ইন্ডাস্ট্রি ফুলে-ফেঁপে ওঠার পাশাপাশি প্রচুর কর্মসংস্থান হবে মনে করেন রাণা।

whatsapp logo