BollywoodHoop Plus

Rani Mukherjee: জীবনের গোপনীয়তার উপর থেকে পর্দা সরাবেন রানি মুখার্জী

শুরুটা হয়েছিল ‘রাজা কি আয়েগি বারাত’ ফিল্মের মাধ্যমে। সেই সময় রানিকে দেখে অনেকে নাক সিঁটকে বলেছিলেন ‘আলুসেদ্ধ মার্কা নায়িকা’। তৎকালীন সমালোচনাকে পিছনে ফেলে গুটি গুটি পায়ে বলিউডের মাটিতে পঁচিশ বছর পার করে ফেললেন রানি। বিয়ে করেছেন বলিউডের প্রযোজক ও পরিচালক আদিত্য চোপড়া (Aditya Chopra)-কে। জীবনে বহু উত্থান-পতন দেখেছেন রানি। একসময় অভিনয় করতে চাননি। তাঁর মা জোর করে রানিকে অভিনয় জগতে নিয়ে এসেছিলেন। এবার তাঁর জীবনের ঘটনা ফুটে উঠতে চলেছে রানির কলমে। লেখিকা হিসাবে আত্মপ্রকাশ করতে চলেছেন রানি।

নিজের আত্মজীবনী প্রসঙ্গে রানি বললেন, পঁচিশটা বছর ইন্ডাস্ট্রিতে কাটিয়ে দিয়েছেন তিনি। ভারতীয় সিনেমা তাঁকে অনেক কিছু দিলেও এখনও অবধি তিনি নিজের মনের কথা কাউকে বলেননি। ইন্ডাস্ট্রিতে প্রত্যেক মুহূর্ত মহিলাদের চুলচেরা বিশ্লেষণ করা হয়। রানির উপরেও প্রভাব ফেলেছিল এই বিশ্লেষণ। সেই অভিজ্ঞতাও রানি তুলতে ধরতে চলেছেন আত্মজীবনে। এমনকি রানির ব্যক্তিগত জীবন নিয়েও যথেষ্ট চর্চা হয়েছে। তাঁর সাথে নাম জড়িয়েছে একাধিক নায়কের। কিন্তু সেই গুজবের সত্যতা কেউ বিচার করেননি। আত্মজীবনীতে থাকবে সেই ঘটনাও।

রানির বিয়ের পর অনেকেই মনে করেছিলেন, ‘যশরাজ ফিল্মস’-এর প্রোজেক্ট মানেই রানি হবেন নায়িকা। কিন্তু কার্যতঃ তা হয়নি। অপর নায়িকাদের মতোই যশরাজের ফিল্মে অভিনয়ের সুযোগ মেলে রানির। কন্যাসন্তান আদিরা (Adira Chopra)- র জন্মের পর আবারও অভিনয়ে ফিরেছেন রানি। ‘মর্দানি’ ও ‘মর্দানি 2’-তে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। আসতে চলেছে রানির আগামী ফিল্ম ‘মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে’। এই ফিল্মটি পরিচালনা করছেন অসীমা ছিব্বর (Asima Chibbar)।

অপরদিকে রানির আত্মজীবনী মুক্তি পাবে আগামী বছরের 21 শে মার্চ। কারণ ওই দিন রানির জন্মদিন। নিজের জন্মদিনে জীবনের সিক্রেটের উপর থেকে পর্দা সরাতে চলেছেন রানি।

whatsapp logo