whatsapp channel

Rani Mukherjee: লকডাউনে গর্ভে এসেছিল সন্তান, এতদিন পর সত্যিটা জানালেন রানী মুখার্জী!

রানী মুখার্জী (Rani Mukherjee) বিয়ের পর থেকে যতবার পর্দায় ফিরেছেন, ততবার সকলের নজর কেড়েছেন। সাম্প্রতিক কালে মুক্তিপ্রাপ্ত ফিল্ম ‘মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে’-তে দুই সন্তানের মা দেবিকা চ্যাটার্জীর চরিত্রে অনবদ্য রানী।…

Avatar

Nilanjana Pande

রানী মুখার্জী (Rani Mukherjee) বিয়ের পর থেকে যতবার পর্দায় ফিরেছেন, ততবার সকলের নজর কেড়েছেন। সাম্প্রতিক কালে মুক্তিপ্রাপ্ত ফিল্ম ‘মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে’-তে দুই সন্তানের মা দেবিকা চ্যাটার্জীর চরিত্রে অনবদ্য রানী। সত্য ঘটনা অবলম্বনে তৈরি এই ফিল্মটি পরিচালনা করেছেন অসীমা ছিব্বর (Asima Chibbar)। সন্তানকে তার মায়ের থেকে দূরে সরিয়ে নিয়ে যাওয়ার যন্ত্রণা পুঙ্খানুপুঙ্খ ভাবে বড় পর্দায় ফুটিয়ে তুলতে পেরেছেন রানী। কারণ একসময় তিনিও হারিয়েছিলেন তাঁর গর্ভস্থ সন্তানকে। এতদিন এই ঘটনাটি সকলের অগোচরে রাখলেও মেলবোর্নে আয়োজিত ‘ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল’-এ সবকিছুই জানিয়ে দিলেন রানী।

2014 সালে ইটালিতে ঘনিষ্ঠ বন্ধু ও পরিবারের সদস্যদের উপস্থিতিতে আদিত্য চোপড়া (Aditya Chopra)-কে বিয়ে করেন রানী। 2015 সালে জন্ম হয় তাঁদের একমাত্র কন্যাসন্তান আদিরা (Adira)-র। মেয়েকে বরাবর স্পটলাইটের আড়ালেই রাখতে পছন্দ করেন রানী ও আদিত্য। তবে ‘মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে’-র শুটিংয়ের সময় আদিরাকে সাথে নিয়েই নরওয়ে রওনা হয়েছিলেন রানী। এদিন ‘ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল’-এর মূল বক্তা হিসাবে রানী জানালেন, 2020 সালে করোনা অতিমারীর সময় রানী দ্বিতীয়বার অন্তঃসত্ত্বা হয়েছিলেন। কিন্তু অন্তঃসত্ত্বা হওয়ার মাত্র পাঁচ মাসের মাথায় রানীর গর্ভপাত হয়ে যায়।

মানসিক ভাবে বিপর্যস্ত রানী গর্ভপাত হওয়ার দশ দিনের মাথায় ‘মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে’-র প্রস্তাব পান। দ্বিতীয়বার ভাবেননি রানী। দেবিকা চ্যাটার্জীর চরিত্রে অভিনয় করতে রাজি হয়ে গিয়েছিলেন তিনি। তবে পরিচালক অসীমা জানতেন না রানীর গর্ভপাতের খবর।

এদিন এই কথা বলতে গিয়ে রানী জানালেন, ফিল্মের প্রচারের সময় এই কথা তিনি বলেননি। কারণ তাঁর মনে হয়েছিল, অনেকেই হয়তো ভাববেন, ‘মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে’-র প্রচারের স্বার্থে রানী হয়তো এই ধরনের কথা বলছেন। এই কারণেই এতদিন সন্তান হারানোর যন্ত্রণা হৃদয়ে লুকিয়ে রেখেছিলেন এক মা।

whatsapp logo