BollywoodHoop Plus

Rani Mukherjee: এখনই ছাড়ছি না, ৮০ বছর পর্যন্ত চালিয়ে যাব: রানী মুখার্জী

রানী মুখার্জী (Rani Mukherjee) যখন আদিত্য চোপড়া (Aditya Chopra)-কে বিয়ে করেছেন, অনেকেই ভেবেছিলেন ‘যশরাজ ফিল্মস’-এর একচ্ছত্র সম্রাজ্ঞী হয়ে গেলেন তিনি। রানী নিজের কেরিয়ারের শীর্ষে থাকাকালীন আদিত্যকে বিয়ে করেছিলেন। কিন্তু বিয়ের পর থেকে তুলনামূলক ভাবে কাজ কমিয়ে দেন রানী। তাঁদের একমাত্র কন্যাসন্তান আদিরা (Adira)-র জন্মের পর থেকে যথেষ্ট বাছাই করে কাজ করছেন রানী। সাম্প্রতিক কালে মুক্তি পেয়েছে রানী অভিনীত মুভি ‘মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে’। এই মুভির প্রস্তাব আসার কিছুদিন আগেই রানী হারিয়েছিলেন তাঁর অনাগত দ্বিতীয় সন্তানকে। মিসক্যারেজ হয়ে যায় তাঁর।

তবে রানী নিজের কষ্ট উজাড় করে রূপদান করেছিলেন পর্দার মিসেস চ্যাটার্জীকে। সম্প্রতি 54 তম ‘IFFI’-তে ‘ডেলিভারিং কম্পেলিং পারফরম্যান্স’-এর একটি মাস্টার ক্লাস-এ উপস্থিত ছিলেন রানী। এদিন তিনি কথা বলেন ইন্ডাস্ট্রির ‘বয়সবাদ বিতর্ক’ নিয়ে। তাঁর মতে, কখনও বয়স দিয়ে একজন অভিনেতাকে বিচার করা উচিত নয়। দর্শকদের একাংশ পর্দায় শুধুমাত্র তরুণ প্রজন্মের অভিনেতা-অভিনেত্রীদের দেখতে চান। তাঁদের এই মত যথেষ্ট ভুল। কারণ মনের দিক থেকে তরুণ থাকলেও বয়সকে একসময় গ্রহণ করতে হয়, তাকে মেনে নিতে হয়। বয়সের সাথে মানানসই ভূমিকা বেছে নেওয়া যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করেন রানী।

রানী দীর্ঘ সাতাশ বছরের অভিনয় জীবনে বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করেছেন। বাংলা মুভি ‘বিয়ের ফুল’ দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন তিনি। তবে এরপর লাগাতার হিন্দি মুভিতেই কাজ করেছেন রানী। তিনি এদিন বলেন, দর্শক তাঁকে যেভাবে গ্রহণ করেছেন, সেই ভাবেই এগিয়ে গিয়েছেন রানী। দর্শকরাই তাঁকে অনুপ্রাণিত করেছেন বয়সবাদের বাধা ভাঙতে।

রানী মা হওয়ার পর অনেকেই ভেবেছিলেন হয়তো অভিনয় ছেড়ে দেবেন তিনি। কিন্তু এদিন রানী বলেন, তিনি নিশ্চিত, অন্তত আশি বছর বয়স অবধি কাজ করতে পারবেন।

whatsapp logo