whatsapp channel

বিশ্ব পরিবেশ দিবসে সেরা উপহার পেলেন ‘রান্নাঘর’-এর রানী সুদীপা

বর্তমান পরিস্থিতি বুঝিয়ে দিয়েছে এই করোনা অতিমারীতে প্রকৃতির কাছাকাছি থাকাটা কতটা জরুরি। একদিকে বরফ গলছে অন্যদিকে নদীর জল শুকিয়ে আসছে। একের পর এক ঘূর্ণিঝড় ধেয়ে আসছে পৃথিবীর বুকে। এমত অবস্থায়…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

বর্তমান পরিস্থিতি বুঝিয়ে দিয়েছে এই করোনা অতিমারীতে প্রকৃতির কাছাকাছি থাকাটা কতটা জরুরি। একদিকে বরফ গলছে অন্যদিকে নদীর জল শুকিয়ে আসছে। একের পর এক ঘূর্ণিঝড় ধেয়ে আসছে পৃথিবীর বুকে। এমত অবস্থায় আমরা যদি প্রকৃতির খেয়াল না রাখি তবে গ্লোবাল ওয়ার্মিং থেকে পৃথিবীকে রক্ষা করে কে?

Advertisements

আমরাই পৃথিবীকে রক্ষা করতে পারি। যদি গাছের যত্ন নিই। প্রতি মাসে যদি আমরা একটা করে ফুলের গাছ লাগাই তাতে করেও পরিবেশ অনেকটা উন্নত হয়ে উঠবে। সবার আগে বৃক্ষ ছেদন বন্ধ করা উচিত। দেশের বিভিন্ন জায়গায় চলে রমরমিয়ে বৃক্ষ ছেদন। সুতরাং আমরা যদি প্রত্যেকে একটু একটু করে সচেতন হই তবে এই পৃথিবী আবার সুস্থ হয়ে উঠবে।

Advertisements

হ্যাঁ, প্রতিবছর ৫ জুন, বিশ্ব পরিবেশ দিবস (World Environment Day) পালিত হয়। এটি পরিবেশ রক্ষার সচেতনতা এবং নতুন পদক্ষেপকে উৎসাহিত করতে জাতিসংঘ পালন করে। আজকের দিনে বহু সেলিব্রিটি বৃক্ষ রোপন উৎসব পালন করেছেন। সম্প্রতি, রান্নাঘরের রাণী পেয়েছেন ছোট একটা চারাগাছ। জি বাংলার তরফ থেকে বিশ্ব পরিবেশ দেশ উপলক্ষে নতুন চারাগাছ উপহার হিসেবে পেয়েছেন সুদীপা।

Advertisements

Advertisements

এদিন সোশ্যাল মিডিয়ায় সুদীপা সেই গাছের ছবি সহ দুটি ছবি পোস্ট করেছেন। পরনে তার সবুজ কুর্তি, মুখে স্নিগ্ধ হাসি আর ক্যাপশনে লেখা, “যতদিন এ দেহে আছে প্রান/ প্রানপন পৃথিবীর সরাবো জন্জাল/ এ পৃথিবীকে, এ শিশুর বাসযোগ্য করে যাবো আমি/ নবজাতকের কাছে,এ আমার দৃঢ় অঙ্গীকার।”

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media