GossipHoop Plus

Raveena Tandon: বৃষ্টিতে ভিজে নাচ, ‘টিপ টিপ বরষা পানি’র শুটিংয়ে এমন কাণ্ড ঘটিয়েছিলেন রবীনা!

বলিউড এ যাবৎ যতগুলো আইকনিক গান উপহার দিয়েছে তার মধ্যে ‘টিপ টিপ বরষা পানি’ (Tip Tip Barsa Rani) তালিকার প্রথম দিকেই থাকবে। রবীনা ট্যান্ডন (Raveena Tandon) এবং অক্ষয় কুমার অভিনীত ‘মোহরা’ ছবির এই গান এত বছর পরেও এখনো পর্যন্ত জনপ্রিয় হয়ে রয়েছে আঠেরো থেকে আটচল্লিশের মধ্যে। পরবর্তীকালে গানটির একটি রিমেক ভার্সনও বেরিয়েছিল। সেখানে অক্ষয়ের সঙ্গে জুটি বাঁধতে দেখা গিয়েছিল ক্যাটরিনা কাইফকে। কিন্তু সেটা অরিজিনাল ভার্সনকে ছাপিয়ে যেতে পারেনি জনপ্রিয়তায়।

১৯৯৪ সালে মুক্তি পেয়েছিল ‘মোহরা’। অক্ষয় রবীনা ছাড়াও ছবিতে ছিলেন নাসিরউদ্দিন শাহ, সুনীল শেট্টি, পরেশ রাওয়াল, গুলশন গ্রোভাররা। তবে ছবিটি যতটা না ব্যবসা করেছিল তার থেকে বেশি জনপ্রিয় হয়েছিল ‘টিপ টিপ বরষা পানি’ গানটি। বৃষ্টির মধ্যে হলুদ শাড়িতে রবীনার নাচ আজও যেন চোখে লেগে রয়েছে সিনেপ্রেমীদের। রবীনার কেরিয়ারে বহু সুপারহিট ছবি থাকলেও এই একটি গান বিশেষ গুরুত্ব বহন করে এখনো। তবে গানটির শুটিং করতে গিয়ে কম ভোগান্তি পোহাতে হয়নি রবীনাকে।

সম্প্রতি ‘ইন্ডিয়া’স বেস্ট ডান্সার ৩’ এর মঞ্চে অতিথি হয়ে এসেছিলেন রবীনা। সেখানেই এক প্রতিযোগীর নাচ দেখে স্মৃতিমেদুর হয়ে ওঠেন অভিনেত্রী। কথায় কথায় শেয়ার করেন আইকনিক গানটির শুটিংয়ের অভিজ্ঞতা শেয়ার করতে শোনা যায় তাঁকে। রবীনা জানান, একটি নির্মীয়মাণ বহুতলের এলাকায় শুটিং হয়েছিল গানের। বৃষ্টিতে ভিজে ভিজে পুরো শুটিংটা করতে হয়েছিল। অভিনেত্রী জানান, তিনি খালি পায়ে নাচছিলেন। মাটিতে ইতিউতি ছড়িয়ে থাকা পেরেক পায়ে ফুটে রক্তারক্তি কাণ্ড হচ্ছিল। কিন্তু থামার উপায় নেই।

হাঁটুতে নি প্যাড পরানো হয়েছিল রবীনাকে। কিন্তু তা সত্ত্বেও হাঁটু কেটে গিয়েছিল তাঁর। তবুও নাচ বা শুটিং কোনোটাই থামাননি অভিনেত্রী। দীর্ঘক্ষণ বৃষ্টিতে ভিজে দুদিন পরে ধুম জ্বরে পড়েছিলেন রবীনা। নিজের অভিজ্ঞতা ভাগ করে অভিনেত্রী বলেন, সকলে শুধু পর্দায় গ্ল্যামারটাই দেখে। কিন্তু যার নেপথ্যে অভিনেতা অভিনেত্রী এবং কোরিওগ্রাফারদের যে কতটা পরিশ্রম থাকে সেটা অজানাই থেকে যায়। যাই ঘটে যাক না কেন, দ্য শো মাস্ট গো অন, দাবি রবীনার।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই