whatsapp channel

Relationship: এই গোপন কারণেই কমবয়সী পুরুষদের প্রেমে পড়েন মাঝবয়সী বৌদিরা

মানুষের মন ও শরীর হল পরিষ্পরের পরিপূরক। একদিকে যেমন মানসিক অবস্থার উপর নির্ভর করে শারীরিক সব ক্রিয়াকলাপ, অন্যদিকে শারীরিক অবস্থার উপরেও নির্ভর করে মানসিক সব আকার-বিকার। আর প্রাপ্তবয়স্ক প্রাণীদের মধ্যে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

মানুষের মন ও শরীর হল পরিষ্পরের পরিপূরক। একদিকে যেমন মানসিক অবস্থার উপর নির্ভর করে শারীরিক সব ক্রিয়াকলাপ, অন্যদিকে শারীরিক অবস্থার উপরেও নির্ভর করে মানসিক সব আকার-বিকার। আর প্রাপ্তবয়স্ক প্রাণীদের মধ্যে যৌনতা হল শারীরিক ও মানসিক চাহিদা ও ইচ্ছের মেলবন্ধন। মানসিক সুস্থতা, পরিপূর্ণতা ও অবস্থার উপর নির্ভর করে সব শারীরিক চাহিদা।

Advertisements

শরীর ও মন, উভয়ের চাহিদা পূরণের জন্যই সম্পর্কে জড়ায় মানুষ। তবে বর্তমানে ভারতের মতো দেশে পরকীয়া সম্পর্কের লোরিমান বৃদ্ধি পাচ্ছে। অনেক ক্ষেত্রেই দেখা যাচ্ছে যে বিবাহিতা মহিলারা অবিবাহিত পুরুষদের সঙ্গে প্রেমের সম্পর্কে লিপ্ত হয়ে পড়ছেন। এর বেশিরভাগ ক্ষেত্রেই মহিলার থেকে পুরুষের বয়স কম হয়। কিন্তু কেন এমনটা হয়? কি কারণে মহিলারা কমবয়সী পুরুষদের প্রেমে পড়েন। এর যথাযথ কারণ নিম্নরূপ।

Advertisements

● শারীরিক চাহিদা পূরণ: একটি সমীক্ষায় দেখা গেছে, মানুষের ক্ষেত্রে পুরুষদের থেকে মহিলাদের শারীরিক চাহিদা বেশি হয়। মনোবিজ্ঞানীদের মতে, শারীরিক চাহিদায় পুরুষদের হার মানায় মহিলাদের উত্তেজনা। জানা যায়, ২৭-৪৫ বছরের মধ্যে একজন মহিলার যৌন চাহিদা সবথেকে বেশি হয়ে থাকে। অর্থাৎ বয়সের সঙ্গে মহিলাদের যৌন চাহিদা তুঙ্গে পৌঁছায়। অন্যদিকে পুরুষদের ক্ষেত্রে এটি উল্টো হয়। পুরুষদের বয়সের সঙ্গে যৌন ক্ষুধা কমে যায়। তাই স্বামীসুখ না পেয়ে অনেকেই কমবয়সী পুরুষদের থেকে সুখ পেতে পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন।

Advertisements

● একঘেয়েমি কাটানোর জন্য: বিয়ের পর একজন মহিলার জীবন সম্পূর্ণভাবে বদলে যায়। তার চারপাশের মানুষজন, পরিবেশ, পরিস্থিতি সবেতেই বদল আসে। আর এই বদল তাদের জীবনে দীর্ঘস্থায়ী হয়ে থাকে। তাই এই জীবনে সহজেই একঘেয়েমি আসে। আর এই একঘেয়েমি মনোভাব কাটতেই খোলা জানালার মতো কাউকে খোঁজেন মহিলারা। এক্ষেত্রে কমবয়সী পুরুষদের মধ্যে প্রেমিক ভাব বেশি হওয়ায় তাদের প্রতি বেশি আকৃষ্ট হয়ে থাকেন মহিলারা।

Advertisements

তবে ভারতের মতো দেশের এর ফলাফল হতে পারে মারাত্মক। কারণ ভারতীয় মেয়েদের তাড়াতাড়ি বিয়ে হওয়া এবং বেশি বয়সের পুরুষের সঙ্গে বিয়ে হওয়ার কারণে খুব তাড়াতাড়ি পুরুষ সঙ্গীর যৌন চাহিদা কমে যায়। কিন্তু মহিলাদের চাহিদা বৃদ্ধি পাওয়ায় পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন অনেক মহিলা। এমনকি একাধিক পুরুষের সঙ্গে যৌন সঙ্গমে লিপ্ত হতে চান অনেক মহিলাই। এর ফলে সংসারে ধরে ভাঙ্গন। হয় গৃহবিবাদও।

Disclaimer: প্রতিবেদনটি তথ্য ও সমীক্ষার ভিত্তিতে লেখা। সকলের ক্ষেত্রে এই বিষয়গুলি ভিন্ন ভিন্ন হতে পারে।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা