Advertisements

Recruitment: মাধ্যমিক পাশেই মোটা বেতনের চাকরি! ১৭০০ টির-ও বেশি শূন্যপদ বন দফতরে, শুরু হচ্ছে নিয়োগ

Nirajana Nag

Nirajana Nag

Follow

যারা চাকরির অপেক্ষায় রয়েছেন তাদের জন্য এল সুখবর। ১৬০০ র ও বেশি পদে নিয়োগ করা হচ্ছে। রাজ্য বন দফতরে (West Bengal Forest Guard) শুরু হতে চলেছে নিয়োগ। পাবলিক সার্ভিস কমিশনের তরফে এবার নিয়োগ করা হবে এই পদগুলিতে। আগে ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে নিয়োগ করা হত বন দফতরের কর্মীদের। কিন্তু এবার পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফে নিয়োগ করা হবে কর্মীদের। জানা যাচ্ছে, রাজ্যে মন্ত্রিসভার বৈঠকে বনকর্মী এবং বনরক্ষী পদে নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে।

এই নিয়োগের ক্ষেত্রে এবার আনা হয়েছে বেশ কিছু বদল। ওয়েস্ট বেঙ্গল সার্ভিসেস রিক্রুটমেন্ট অফ ফরেস্ট গার্ড অ্যান্ড হেড ফরেস্ট গার্ডের নিয়ম ২০২৪ এর মাধ্যমে এই নিয়োগের ক্ষেত্রে আনা হয়েছে বেশ কিছু বদল। বুধবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে পাশ করা হয়েছে নতুন নিয়ম। বনরক্ষী পদে নিয়োগের ক্ষেত্রে আগে উচ্চতা এবং ছাতির মাপের যে মানদণ্ড ছিল, এই নতুন নিয়মে এবার বেশ কিছু ছাড় দেওয়া হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

বন দফতরে কর্মী নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন হবে মাধ্যমিক পাশ বা সমতুল্য পরীক্ষায় পাশ। প্রায় ১৬০০ টি বনকর্মী শূন্যপদে এবং ১৯২ টি প্রধান বনরক্ষী পদে নিয়োগ করা হবে। বন দফতরের প্রায় ১৭০০ টি পদে নিয়োগ করা হবে কর্মী।

পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে রাজ্যে প্রায় ১৭০০ টি শূন্যপদে বন দফতরের ফরেস্ট গার্ড এবং হেড ফরেস্ট গার্ড পদে কর্মী নিয়োগ করা হতে চলেছে। এখনো পর্যন্ত আবেদন প্রক্রিয়া শুরু হয়নি। তবে খুব শীঘ্রই তা শুরু হতে চলেছে বলে শোনা যাচ্ছে।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow