whatsapp channel

মধ্যবিত্তদের জন্য দুর্দান্ত অফার নিয়ে এলো Redmi, কম দামের মধ্যে পেয়ে যান দারুন ফিচার

আজকাল সকলেই মোবাইল ব্যবহার করে থাকেন। আর মোবাইল বলতেই এখন স্মার্টফোনকেই বোঝায়। কারণ আজকাল কিপেড মোবাইলের চাহিদা বা ব্যবহার- দুইই প্রায় নেই বললেই চলে। যায় এলহন স্মার্টফোনের চাহিদা বা বিক্রি…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

আজকাল সকলেই মোবাইল ব্যবহার করে থাকেন। আর মোবাইল বলতেই এখন স্মার্টফোনকেই বোঝায়। কারণ আজকাল কিপেড মোবাইলের চাহিদা বা ব্যবহার- দুইই প্রায় নেই বললেই চলে। যায় এলহন স্মার্টফোনের চাহিদা বা বিক্রি দুটোই বাড়ছে সমানুপাতিক হারে। এখন ধনী থেকে মধ্যবিত্ত, এমনকি নিম্নবিত্ত মানুষেরাও মোবাইল কেনার দিকে ঝুঁকে থাকেন। আবার উৎসবের মরশুম এলে তো নতুন মোবাইল কেনার হিড়িক পড়ে যায় সাধারণ মানুষের মধ্যে।

এখন ভারতের মতো দেশে নানা সেগমেন্টের মোবাইল উপলব্ধ রয়েছে। এর মধ্যে যেমন প্রিমিয়াম সেগমেন্টের মোবাইল রয়েছে একটু বেশি দামে, তেমনই আবার মিড-রেঞ্জ মোবাইলের দাম তার থেকে কিছুটা কম। তবে বাজেট সেগমেন্ট মোবাইলের চাহিদা এখন দেশে সর্বোচ্চ। আর এই সেগমেন্ট দখলের লড়াইয়ে রয়েছে রেডমি, পোকো, স্যামসাং, ভিভো, অপ্পো, মটোরোলার মতো কোম্পানিগুলো। এই প্রতিবেদনে বাজেট সেগমেন্টের এমন একটি আলোচনা হবে, যা ক্রেতাদের কাছে ধামাকা করতে চলেছে।

এই প্রতিবেদনে আমরা কথা বলবো রেডমি কোম্পানির Redmi Note 12 মোবাইলটি নিয়ে। এই মোবাইলটি সাওমী কোম্পানির বাজেট সেগমেন্ট মোবাইলের মধ্যে সবথেকে আকর্ষণীয় হতে চলেছে। কারণ রেডমি নোট সিরিজ বিগত আওময় সুপারহিট করেছিল ভারতের বাজারে। এই মোবাইলটিও সেভাবে রেসপন্স করবে বলে আশা নির্মাতা কোম্পানির। তার কারণ হল এর উন্নত সব স্পেসিফিকেশন। এই মোবাইলে ডিসপ্লের কথা বললে বলতেই হয় যে এতে রয়েছে একটি ১২০ হার্জের রিফ্রেশ রেট সহ ১২০০ নিট সর্বাধিক উজ্জ্বলতাসহ একটি অ্যামলেড ডিসপ্লে। এই ডিসপ্লের সাইজ ৬.৬৭ ইঞ্চি, যার রেজোলিউশন ১০৮০×২৪০০ পিক্সেল। Android ভিত্তিক এই মোবাইল MIUI ১৩-তে চলে। এছাড়াও এই মোবাইলটি চলছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ অক্টাকোর প্রসেসরে। এই মোবাইলে পাবেন ৪৮ MP প্রাইমারি ক্যামেরা, ১৩ MP ফ্রন্ট ক্যামেরা এবং ৫০০০mAh ব্যাটারি রয়েছে।

বর্তমানে বাজারে উপলব্ধ বাজেট সেগমেন্টের মোবাইলের মধ্যে তার মধ্যে সবথেকে আকর্ষণীয় হল এই মোবাইলটি। এই মোবাইলের ৪জিবি + ৬৪জিবি ভ্যারিয়েন্টটির দাম ১১,৯৯৮ টাকা। এছাড়াও ৬ জিবি ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম রয়েছে ১৫,৯৯৮ টাকা, এবং ৮ জিবি ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম পড়বে ১৯,৪৯৯ টাকা।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা