Hoop Life

Lifestyle: আপনার পুরুষ সঙ্গীর সঙ্গে এই ৫ কাজ করলেই সম্পর্ক থাকবে মাখোমাখো

জীবনে হাঁটার পথ হয় বন্ধুর। আর তার মাঝে সম্পর্ক যেন একটা খরস্রোতা নদী। কখনো স্রোতের বেগ তীব্র, কখনো আবার সমতলে শান্ত সে। সম্পর্কের সমীকরণ অনেকটাই সেরকম। নদীর স্রোতের মতোই মাটির ঢাল অনুযায়ী যেমন পরিমিত হয় তার বেগ, তেমনই একে অপরকে বোঝার মাধ্যমেই পরিলিখিত হয় একটি সম্পর্কের দৃঢ়তা।

স্বামী-স্ত্রী হোক বা প্রেমিক-প্রেমিকা, সম্পর্কে একে অপরকে বুঝে চলা খুবই গুরুত্বপূর্ণ। আর এই বোঝার ক্ষেত্রে একধাপ এগিয়ে থাকেন পুরুষরা। তবে তাদের মনেও থাকে কিছু চাহিদা, কিছু সুপ্ত ইচ্ছে। যেগুলি পূরণ করতে পারলেই আপনার স্বামী বা প্রেমিকের সঙ্গে আপনার সম্পর্ক হবে সুমধুর। একনজরে দেখে নিন স্ত্রী বা প্রেমিকা হিসেবে আপনার কি কি করা উচিত।

(১) প্রশংসা করা: একজন পুরুষ সবসময়ই তার স্ত্রী বা প্রেমিকার কাছ থেকে নিজের প্রশংসা শুনতে ভালোবাসে। তাই তার ভালো গুণের প্রশংসা করুন একান্ত সময়ে বা জনসমক্ষে। এতে সম্পর্কের বন্ধন আরো দৃঢ় হবে।

(২) ভরসা করা: একজন পুরুষের হাত হল ভরসার হাত। তাই আপনি কথায় কথায় তার উপর আপনার ভরসার বিষয়টি যদি তুলে ধরেন, সেক্ষেত্রে সম্পর্ক আরো মজবুত হয়।

(৩) মনের কথা বলা: সাংসারিক বিষয় হয় বা আপনার ব্যক্তিগত কোনো চিন্তাভাবনা, আপনার পুরুষ সঙ্গীর সঙ্গে সবটুকু ভাগ করে নিন। এতে এক পুরুষের মনে হবে আপনি তার উপর কতটা বিশ্বাস করেন। আর এতেই তার ভালোবাসার স্বর্গরাজ্য পৌঁছে যাবেন আপনি।

(৪) যত্ন করা: সব পুরুষই একটা সময় স্ত্রী বা প্রেমিকার কাছ থেকে একটু যত্ন পেতে চায়। শারীরিক দিক থেকে হোক বা মানসিক দিক থেকে, অল্প যত্ন থেকেই অগাধ প্রেমের সঞ্চার হয় সম্পর্কে। তাই যত্ন ভালো সম্পর্কের একটি চাবিকাঠি হতে পারে।

(৫) সুব্যবহার করা: সবসময় আপনার পুরুষ সঙ্গীর সঙ্গে কোনো বিষয়ে দুর্ব্যবহার এড়িয়ে চলুন। দুর্ব্যবহার থেকে বৃদ্ধি পায় মনের দূরত্ব। এতে সম্পর্কের বন্ধন হয় আরো আলগা।

Disclaimer: প্রতিবেদনটি তথ্য অননুধাবনের উপর ভিত্তি করে লিখিত। বাস্তব জীবনে এর প্রভাব ব্যক্তিবিশেষে আলাদা হতে পারে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা