whatsapp channel

হৃদরোগে আক্রান্ত হয়েও থেমে যায়নি নাচ, হাসপাতালে দুলে উঠলেন অসুস্থ রেমো ডিসুজা

গত ১১ই ডিসেম্বর শুক্রবার হঠাৎ অসুস্থ হয়ে পড়েন বলিউডের এই ৪৬ বছর বয়সী কোরিওগ্রাফার। হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হতে হয় এই কোরিওগ্রাফারকে। তিনি আর কেউ নন রেমো ডিসুজা। মুম্বইয়ের…

Avatar

HoopHaap Digital Media

গত ১১ই ডিসেম্বর শুক্রবার হঠাৎ অসুস্থ হয়ে পড়েন বলিউডের এই ৪৬ বছর বয়সী কোরিওগ্রাফার। হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হতে হয় এই কোরিওগ্রাফারকে। তিনি আর কেউ নন রেমো ডিসুজা। মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। প্রথমে অবস্থার অবনতির কারণে হাসপাতালের আইসিইউতে রেমোকে ভর্তি করা হয়েছিল। আর এই খবর প্রথমজানিয়েছিলেন তার পরিবার। হাসপাতাল সূত্র থেকে জানা গিয়েছে, কোরিওগ্রাফারের হার্ট অ্যাটাক হয়েছিল। হার্টে একটি ব্লকেজ ধরা পড়েছে। চিকিৎসকরা এনজিওগ্রাফি করেছেন। রেমোর হার্টে ব্লকেজ রয়েছে এই কথা তাঁর স্ত্রী সবাইকে জানিয়েছেন।

এই মুহূর্তে তাঁর অবস্থা অনেকটা স্থিতিশীল আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন। এখন বেশ সুস্থ আছেন রেমো। বলিউডের কোরিওগ্রাফার হিসেবে অত্যন্ত জনপ্রিয় মুখ হলরেমো ডিসুজা। কেরিয়ারের শুরু করেছিলেন ব্যকগ্রাউন্ড ডান্সার হিসেবে। এরপরে কোরিওগ্রাফার হিসেবেই নিজের জায়গা করে নেন। এছাড়াও নৃত্য কেন্দ্রিক বেশ কিছু ছবির পরিচালনার দায়িত্বে নিজেই থাকেন। এর মধ্যে আছে উল্লেখযোগ্য ‘কিক’, ‘বজরঙ্গী ভাইজান’, ‘বাজিরাও মস্তানি’, ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’, ‘এবিসিডি’, ‘জিরো’, ‘স্ট্রিট ডান্সার’ ইত্যাদি ছবিতে কোরিওগ্রাফি করেছেন। তাঁর দ্রুত আরোগ্য কামনা করে বলিউডের বহু তারকা পোস্ট করেছেন। রেমোর অসুস্থতার খবর প্রকাশ্যে আসতে নেটিজেনরা বেশ ভেঙে পড়েছিলেন।

রেমো এখন অনেকটাই সুস্থ কিন্তু বাড়ি ফিরতে বেশ কিছু দিনের অপেক্ষা। এদিকে যার রক্তে নাচ তাকে কি হুইলচেয়ার কাবু করতে পারে। হ্যা এটাই সত্যি। যে মানুষটার হৃদয় একটু দুর্বল হলেও সেই হৃদয় জুড়ে শুধুই নাচ। এই নাচ হার্ট অ্যাটাক ও আলাদা করতে পারেনি। কি এমন হল ভাবছেন তো। আসলে রেমোর স্ত্রী লিজেল সম্প্রতি একটি ভিডিও নিনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন।

সেখানেই এই নৃত্যশিল্পীকে নাচতে দেখা যাচ্ছে। তাঁকে হুইল চেয়ারে বসে পা নাচাতেও দেখা যাচ্ছে। তার স্ত্রী লিখছেন, “পায়ের দ্বারা নাচা এক জিনিস, আর হৃদয় দিয়ে নাচা আলাদা জিনিস। সকলকে রেমোর জন্য প্রার্থনা করার জন্য অনেক ধন্যবাদ।”।এছাড়াও সম্প্রতি হাসপাতালে জানলার সামনে দাঁড়িয়ে রয়েছেন এমন একটি ছবি ও তার অনুরাগী ও বন্ধুরা শেয়ার করেছেন। রেমোর এই আত্মবিশ্বাস দেখে শুভেচ্ছায় ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়ার পেজ। নিমেষে ভাইরাল এই ভিডিও।

 

View this post on Instagram

 

A post shared by Liz (@lizelleremodsouza)

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media