Hoop Food

Recipe: রেস্টুরেন্টের স্টাইলে বাড়িতেই গার্লিক নান বানানোর রেসিপি শিখে নিন

রাত্রিবেলা ভাত, রুটি, লুচি, পরোটা কিছুই ভালো লাগছে না খেতে? কিংবা নিরামিষের দিনে মনে হয় রুটি, লুচি, পরোটার সঙ্গে কি বা খাওয়া যায়? সেখানে এমন একটি যদি নান বানানো যায় তাহলে সামান্য আচার, সামান্য টক দই কিংবা টমেটোর সঙ্গে খেতে পারবেন। আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন একেবারে রেস্টুরেন্ট স্টাইলে গার্লিক নান বানানোর অসাধারণ রেসিপি। বাড়িতে যদি অতিথি আসে তাকেও চমকে দিতে পারেন অসাধারণ এই রান্নাটি রেঁধে। চিকেনের প্রিপারেশন, পনিরের প্রিপারেশন অথবা ডাল মাখানি সঙ্গে অনায়াসে সার্ভ করতে পারবেন এই গার্লিক নান।

উপকরণ – ৮ জনের জন্য
চার টেবিল চামচ টক দই,
২ টেবিল চামচ বেকিং পাউডার
দুকাপ ময়দা,
দুই চামচ রসুন পেস্ট,
নুন স্বাদমতো
জল পরিমাণ মতন
দুই টেবিল চামচ মাখন
এক মুঠো কুচনো ধনে পাতা
ইস্ট এক চা চামচ

প্রণালী– প্রথমে সামান্য জলে অথবা গরম দুধের মধ্যে ইস্ট ভিজিয়ে ভালো করে ১০ মিনিটের জন্য ঢাকা দিয়ে রাখতে হবে। এরপর একটি বড় জায়গার মধ্যে ময়দা, বেকিং পাউডার সামান্য নুন ভালো করে মিশিয়ে তার মধ্যে সামান্য মাখন দিয়ে ময়ান দিয়ে মাখতে হবে। এরপর রসুন কুচি, ধনেপাতা কুচি দিয়ে খুব ভালো করে মেখে নিতে হবে। ভেজা কাপড় দিয়ে এই ময়দাটিকে অন্তত এক ঘন্টা এইভাবে রেখে দিন। তারপরে একটি ফ্রাইং প্যান মাখন ব্রাশ করে নিয়ে এই ময়দা থেকে গোল গোল করে লেচি কেটে বড় বড় করে বেলে নিয়ে মাখনে ভেজে নিলেই একেবারে তৈরি হয়ে যাবে রেস্টুরেন্ট স্টাইলে গার্লিক নান।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক