Hoop Life

Beauty Tips: এক মাসেই চুল হবে দ্বিগুণ লম্বা, ব্যবহার করুন চালের জল

কোরিয়ানরা বিশ্বের সবচেয়ে সুন্দরী হিসেবে খ্যাত। এদের ত্বক এবং চুল ভীষণ সুন্দর হয়। এছাড়াও চিনে একটি গ্রাম আছে যেখানে মেয়েরা চালের জল দিয়ে চুল ধোয়, যাদের চুল কোমর ছাড়িয়ে আরো নীচ পর্যন্ত। তাদের চুল দেখার জন্য দেশ-বিদেশ থেকে মানুষের আগমন হয়। আপনি যদি আপনার চুলের পরিচর্যার তালিকায় চালের জল রাখতে পারেন তাহলে তা খুবই উপকারী। তবে এক্ষেত্রে অবশ্যই খেয়াল রাখতে হবে কোনো ভাবেই যেন প্রতিদিন চালের জল চুলে দেবেন না সপ্তাহে একদিন এই বিষয়টি লক্ষ্য রাখুন।

একটি কাঁচের পাত্রের মধ্যে এক কাপ চা ভালো করে নিয়ে জলে ধুয়ে পরিমাণ মতন জল দিয়ে সারারাত ভিজিয়ে রাখতে হবে। এরপর যাদের লম্বা চুল তারা চুল থেকে মাঠের দিকে উল্টিয়ে দিয়ে ভাল করে চুল আগে ধুয়ে নিতে হবে ধোয়ার পরে সালের জল একটু একটু করে মাথার গোড়া থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে এই চালের জল দিয়ে চুল ধুতে হবে।

তবে কখনই সপ্তাহে একদিনের বেশী কখনো করবেন না। কারণ এটা করলে চুলের মধ্যে বেশি পরিমাণে প্রোটিন হয়ে যাবে। বেশি প্রোটিন চুলের জন্য একেবারেই ভালো নয়। যাদের চুল সহজে বাড়ছে না চুলে খুশকির উপদ্রব হচ্ছে চুলের ডগা ফেটে যাচ্ছে তারা এটি অবশ্যই মাসে অন্তত চার দিন করে দেখুন দেখবেন কত তাড়াতাড়ি চুল লম্বা হচ্ছে।

Related Articles