whatsapp channel

Riddhi Sen: প্রয়োজনে অনাবৃত হতে প্রস্তুত ঋদ্ধি সেন!

বৃহস্পতিবার, মধ্যরাত থেকে দ্বিধাবিভক্ত বিনোদন জগত ও নেটদুনিয়া। রণবীর সিং (Ranveer Singh)-এর নগ্ন ছবি নেটদুনিয়ায় ভাইরাল হতেই তাঁর সাহসকে সকলে কুর্ণিশ জানিয়েছেন। অপরদিকে মিমি চক্রবর্তী (Mimi Chakraborty), তনুশ্রী (Tanushree), ঊষসী…

Avatar

Advertisements
Advertisements

বৃহস্পতিবার, মধ্যরাত থেকে দ্বিধাবিভক্ত বিনোদন জগত ও নেটদুনিয়া। রণবীর সিং (Ranveer Singh)-এর নগ্ন ছবি নেটদুনিয়ায় ভাইরাল হতেই তাঁর সাহসকে সকলে কুর্ণিশ জানিয়েছেন। অপরদিকে মিমি চক্রবর্তী (Mimi Chakraborty), তনুশ্রী (Tanushree), ঊষসী (Ushasie) সহ একাধিক অভিনেত্রী প্রতিবাদ করেছেন লিঙ্গ বৈষম্যের বিরুদ্ধে। তাঁদের মতে, পুরুষ নগ্ন হলে সাহসী। অথচ নারী নগ্ন হলে পতিতা! কেন একবিংশ শতকে দাঁড়িয়েও এই বৈষম্য। এবার মুখ খুললেন ঋদ্ধি সেন (Riddhi Sen)।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Riddhi Sen (@riddhi_sen_)

Advertisements

কিছুদিন আগে ‘স্বপ্নসন্ধানী’ নাট্যগোষ্ঠী দ্বারা মঞ্চস্থ নাটক ‘হ্যামলেট’-এ চরিত্রের খাতিরে একটি বিশেষ ধরনের পোশাক পরতে হয়েছিল ঋদ্ধিকে। এর ফলে তাঁর অভিনয় নিয়ে সমালোচনা না করে এককথায় তাঁকে ‘নগ্ন’ আখ্যায়িত করে ট্রোল করা হয়েছিল। এই প্রসঙ্গে ঋদ্ধি বললেন, প্রয়োজনে তিনিও রণবীরের মতোই অনায়াসে অনাবৃত হতে রাজি। রণবীরের কথা বলতে গিয়ে ঋদ্ধি জানালেন, তাঁকে নির্ভার লেগেছে। তবে ঋদ্ধির সবচেয়ে পছন্দ হয়েছে রণবীরের কথা, তাঁর শরীরের মতো তাঁর মনও অনাবৃত। নানা চরিত্রের মাধ্যমে তাকে সামনে আনেন রণবীর। সেই সময় কারও অসুবিধা হয় না।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Riddhi Sen (@riddhi_sen_)

Advertisements

অথচ রণবীর নগ্ন হলেই সমালোচিত হতে হচ্ছে তাঁকে। রণবীর জানিয়েছেন, অনাবৃত হওয়া তাঁর কাছে সমস্যা নয়। অনায়াসেই তিনি নগ্ন হতে রাজি। কিন্তু তাঁর চারপাশের মানুষগুলির সমস্যা হতে পারে ভেবে অনাবৃত হন না তিনি। একই কথা মনে করেন ঋদ্ধিও। তাঁরা শিল্পী। শিল্পের প্রয়োজনে নগ্ন হতে তাঁদের বাধা নেই। তা নিয়ে মাথা ব্যথা সমাজের থাকলেও তাঁদের থাকা উচিত নয়। ঋদ্ধি মনে করেন, এই কারণে দেশে যৌনশিক্ষা নেই। যৌনতা নিয়ে কথা বলতেও সকলে অস্বস্তি বোধ করেন। পোশাকের নিচে তিনি ও রণবীর একই মানুষ। ফলে প্রয়োজনে অনাবৃত হতে রাজি ঋদ্ধি।

 

View this post on Instagram

 

A post shared by Ranveer Singh (@ranveersingh)

ঋদ্ধি নাটকে বিশেষ ধরনের পোশাক পরে নগ্নতা সম্পর্কিত সমালোচনার সম্মুখীন হয়েছেন। কিন্তু বেশ কয়েক বছর আগে একজন অভিনেতা কলকাতার বুকেই নাটক মঞ্চস্থ করেছিলেন এবং সেই নাটকের একটি বিশেষ পর্যায়ে তিনি ছিলেন সম্পূর্ণ নগ্ন। মিডিয়ায় শিরোনাম তৈরি করেছিলেন তিনি। এই ঘটনায় সেই অভিনেতা নিশ্চুপ। নিস্তব্ধ সীমা বিশ্বাস (Sima Biswas)। বহু বছর আগে ‘দস্যুরানী’ ফুলন দেবী (Fulan Devi)-র বায়োপিক ‘ব্যান্ডিট কুইন’-এ অভিনয় করতে গিয়ে নগ্ন হয়ে কটাক্ষের শিকার হয়েছিলেন তিনি। ভেঙে গিয়েছিল সংসার। একবিংশ শতকে এসে জিতে গেলেন তিনিও।

whatsapp logo
Advertisements