BollywoodHoop Plus

Rishi Kapoor: মুক্তি পেতে চলেছে ঋষি কাপুরের শেষ ছবি, অসমাপ্ত কাজ সম্পূর্ণ করলেন কে!

ঋষি কাপুর (Rishi Kapoor) -এর মৃত্যু বলিউডের অনেকটাই আলো কেড়ে নিয়েছে। অসুস্থতা সত্ত্বেও ঋষি ছিলেন প্রাণবন্ত। বাড়িতে বন্দি রাখেননি নিজেকে। লাগাতার অভিনয় করে গিয়েছেন ফিল্মে। তাঁর অসুস্থতার সময় তিনি অভিনয় করছিলেন ‘শর্মাজি নমকিন’ ফিল্মে। কিন্তু 2020 সালের 30 শে এপ্রিল ঋষির মৃত্যুর ফলে ফিল্মটি অসমাপ্ত থেকে যায়। তবে আগামী 31 শে মার্চ ‘শর্মাজি নমকিন’ মুক্তি পেতে চলেছে অ্যামাজন প্রাইমে। অসমাপ্ত নয়, একটি সম্পূর্ণ ফিল্ম হিসাবে।

সম্প্রতি টুইটারে ‘শর্মাজি নমকিন’-এর প্রযোজক ফারহান আখতার (Farhan Akhtar) একটি ভিডিও শেয়ার করেছেন। এই ভিডিওতে রণবীর কাপুর (Ranbir Kapoor) অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন তাঁর বাবা ঋষির অসমাপ্ত কাজ শেষ করার কাহিনী। আবেগপ্রবণ রণবীরের পরনে ছিল সাদা শার্ট ও ট্রাউজার। তাঁকে ঘিরে ‘শর্মাজি নমকিন’-এর পোস্টার। পোস্টার থেকে অনায়াস মজাদার ভঙ্গিতে তাকিয়ে আছেন ঋষি। রণবীর জানিয়েছেন, 2020 সালে ঋষির প্রয়াণের সময় ‘শর্মাজি নমকিন’-এর অনেকটাই অংশের কাজ বাকি ছিল। শুটিং থমকে গিয়েছিল। কিন্তু ঋষির শেষ ফিল্ম পর্দায় আনতে চেয়েছিলেন ফারহান ও ঋষির পরিবারের সদস্যরা।

ফিল্মের অসমাপ্ত অংশে ভিস‍্যুয়াল এফেক্ট ব্যবহারের কথা ভাবা হয়েছিল। প্রস্থেটিক মেকআপ নিয়ে ঋষির চরিত্রে অভিনয় করতে চেয়েছিলেন রণবীর। কিন্তু কোথাও খামতি থেকেই যাচ্ছিল। অবশেষে এগিয়ে এসেছিলেন পরেশ রাওয়াল (Paresh Rawal)। ঋষির অসমাপ্ত অংশে তিনি অভিনয় করেছেন। রণবীর জানিয়েছেন, একই চরিত্রে ভিন্ন দুই অভিনেতা, এই ধরনের কাজ সহজ ছিল না। ফিল্ম ইন্ডাস্ট্রিতে এই ধরনের কাজ বিরল। কিন্তু পরেশ চ্যালেঞ্জ নিয়েছিলেন। তাঁর জন্য শেষ অবধি জনসমক্ষে আসতে চলেছে ‘শর্মাজি নমকিন’। রণবীরের কাছে এই ফিল্ম তাঁর বাবার প্রিয়তম স্মৃতিগুলির মধ্যে অন্যতম হয়ে থাকবে সারাজীবন।

হিতেশ ভাটিয়া (Hitesh Bhatiya) পরিচালিত ফিল্ম ‘শর্মাজি নমকিন’-এর কাহিনী এক অবসরপ্রাপ্ত কর্মীকে ঘিরে যে আচমকাই রান্নার শখে মজে যায়। এই ফিল্মে ঋষি কাপুর ও পরেশ রাওয়াল ছাড়াও অভিনয় করেছেন জুহি চাওলা (Juhi Chawla), সুহেল নায়ার (Suhail Nayyar), সতীশ কৌশিক (Satish Kaushik), ঈশা তলওয়ার (Isha Talwar) প্রমুখ।

whatsapp logo