ছেলের সঙ্গে ফুলশয্যা প্রসঙ্গে কড়া জবাব দর্জাল শাশুড়ির!

চলতি মাসে জি বাংলায় শুরু হয়েছে নতুন ধারাবাহিক ‘কার কাছে কই মনের কথা’। এই ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয় করছেন মানালি দে (Manali Dey)। তাঁর বিপরীতে রয়েছেন দ্রোণ (Dron)। মানালি অভিনীত…

Nilanjana Pande

চলতি মাসে জি বাংলায় শুরু হয়েছে নতুন ধারাবাহিক ‘কার কাছে কই মনের কথা’। এই ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয় করছেন মানালি দে (Manali Dey)। তাঁর বিপরীতে রয়েছেন দ্রোণ (Dron)। মানালি অভিনীত চরিত্র শিমুলের শাশুড়ির ভূমিকায় দেখা যাচ্ছে ঋতা দত্ত চক্রবর্তী (Rita Dutta Chakraborty)-কে। প্রথম থেকেই ‘কার কাছে কই মনের কথা’-র টিআরপি আশানুরূপ নয়। কিন্তু তার মধ্যে সম্প্রতি ফুলশয্যার দৃশ্য নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

মধ্যবিত্ত পরিবারের মেয়ে শিমুলের বিয়ে হয় পরাগের সাথে। শৈশবেই বাবাকে হারিয়েছে পরাগ। ফলে মাকে যথেষ্ট ভালোবাসে সে। পরাগ তার স্ত্রীকে বলে মায়ের মুখের উপর কথা না বলতে। পরাগের ভাইও সুযোগ পেয়ে বৌদিকে অপমান করে। ফুলশয্যার রাতে শিমুলের জন্য পরাগ কোনো উপহার না নিয়ে এলেও নববধূ শিমুল তার স্বামীকে আংটি উপহার দেয়। কিন্তু শরীর খারাপের অজুহাতে শিমুলের শাশুড়ি তাদের ঘরে এসে ফুলশয্যার খাটে শুয়ে পড়ে ছেলের বুকের উপর মাথা রেখে। শিমুল বাধ্য হয়েই সোফায় শুয়ে রাত কাটায়।

কিন্তু ছেলের বুকের উপর মায়ের মাথা রেখে শোওয়া এবং তাও ফুলশয্যার খাটে, মানতে পারেননি দর্শকদের একাংশ। তাঁদের মতে, এই ধরনের দৃশ্য নোংরামি ছাড়া আর কিছুই নয়। অনেকের মতে, টিআরপি বাড়ানোর জন্য ধারাবাহিকের নির্মাতারা এই ধরনের দৃশ্য দেখিয়েছেন যা অত্যন্ত কুরুচিকর। কিন্তু এবার এই প্রসঙ্গে মুখ খুললেন শিমুলের শাশুড়ির চরিত্রাভিনেত্রী ঋতা।

ঋতা জানালেন, নেটিজেনদের মত সম্পর্কে তিনি ওয়াকিবহাল নন। কারণ সোশ্যাল মিডিয়ায় সক্রিয় নন তিনি। তাঁর মতে, ধারাবাহিকের কাহিনী নিয়ে যাঁরা বিতর্ক তৈরি করছেন, তাঁদের জানা উচিৎ, লেখক কিছু ভেবেই এই ধরনের কাহিনী লিখছেন। ঋতা মনে করেন, ছেলের সাথে মায়ের ফুলশয্যার দৃশ্যের মতো কটুক্তি বিকৃত মানসিকতার প্রতিফলন। ঋতা নিজেও পুত্রের জননী। তাঁর ছেলে বাইরে থাকেন। ছুটিতে মায়ের কাছে এলে তাঁরা মা-ছেলে একসাথেই ঘুমান বলে জানালেন ঋতা।