Bengali SerialHoop Plus

ব্যাক টু ব্যাক বন্ধ হতে চলেছে জি বাংলার ৪ ধারাবাহিক, তালিকায় আপনার পছন্দের সিরিয়াল!

পুজোর মুখে বাংলা টেলিভিশন একগুচ্ছ ধারাবাহিক অফ এয়ার হওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে। একই সাথে শুরু হতে চলেছে নতুন কিছু ধারাবাহিক। প্রায় সবকটি ধারাবাহিক অফ এয়ার হওয়ার নেপথ্যে মূল কারণ হল কম টিআরপি।এর মধ্যে একটি ধারাবাহিকের কম টিআরপির জন্য অবশ্যই দায়ী চ্যানেল। ধারাবাহিকটির নাম ‘গৌরী এল’। স্বর্ণেন্দু সমাদ্দার (Swarnendu Samaddar) প্রযোজিত ধারাবাহিক ‘গৌরী এল’ কিছুদিন আগে অবধিও ছিল বাংলা টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিকগুলির মধ্যে অন্যতম। জি বাংলার এই ধারাবাহিক বেঙ্গল টপারও হয়েছিল। কিন্তু টিআরপির শীর্ষে থাকাকালীন ‘গৌরী এল’-র স্লট পরিবর্তন করা হয়। এরপরেই এই ধারাবাহিকের টিআরপি নিম্নগামী হতে শুরু করে।

‘গৌরী এল’-র পরিচালক এই ঘটনায় ক্ষুব্ধ হলেও তিনি জানিয়েছেন, প্রযোজনা সংস্থা ও চ্যানেলের যৌথ উদ্যোগে নেওয়া হয়েছে স্লট পরিবর্তনের সিদ্ধান্ত। বর্তমানে টিআরপি চার্টে সেরা দশ ধারাবাহিকের মধ্যে নেই ‘গৌরী এল’। কিন্তু আচমকা দায়িত্ব নিয়ে একটি ধারাবাহিকের সর্বনাশ করার উদাহরণ হয়ে রয়ে গেল ‘গৌরী এল’-র মতো ধারাবাহিক। শোনা যাচ্ছে, পুজোর আগেই হয়তো অফ এয়ার হতে পারে ‘গৌরী এল’। এরপরেই রয়েছে আরও একটি জনপ্রিয় ধারাবাহিক, ‘খেলনা বাড়ি’।

একসময় ‘খেলনা বাড়ি’-ও থাকত টিআরপি চার্টের সেরা তিন ধারাবাহিকের মধ্যে। কিন্তু এই ধারাবাহিকের নির্মাতাদের অবস্থা ‘অতি লোভে তাঁতি মরে’। ফলে টিআরপির বাড়ানোর জন্য লিপ নিতেই কমতে শুরু করেছে ‘খেলনা বাড়ি’-র টিআরপি। ফলে ‘খেলনা বাড়ি’-র স্লট পরিবর্তন করা হয়েছে। শোনা যাচ্ছে, খুব শীঘ্রই অফ এয়ার হতে পারে ‘খেলনা বাড়ি’।

জি বাংলার ধারাবাহিক ‘ইচ্ছে পুতুল’ প্রথম থেকেই ছিল সমালোচিত। অনেকেই এই ধারাবাহিকের প্রোমো দেখে স্টার জলসার ‘ইচ্ছেনদী’-র সাথে মিল খুঁজে পেয়েছিলেন। তবে শুরুর দিন থেকে টিআরপি চার্টে ভালো ফল করতে পারেনি ‘ইচ্ছে পুতুল’। শোনা যাচ্ছে, আগামী দুই মাসের মধ্যেই অফ এয়ার হবে এই ধারাবাহিকটি।

একই অবস্থা জি বাংলার আরও একটি ধারাবাহিক ‘মুকুট’-এর। প্রথম দিন থেকেই টিআরপি আশানুরূপ ছিল না। উপরন্তু ‘মুকুট’-এ যুক্ত হয়েছে বিতর্কের পালক। একাধিক অভিনেতা-অভিনেত্রী ধারাবাহিক ছেড়ে চলে গিয়েছেন। খুব শীঘ্রই অফ এয়ার হতে চলেছে ‘মুকুট’।

whatsapp logo