whatsapp channel

Ritabhari Chakraborty: কটাক্ষের জবাব দিলেন ঋতাভরী

দিদির বিয়ের ছবিতে চরম ট্রোলের সম্মুখীন হলেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। বিয়ের নিয়মকাকুন থেকে মহিলা পুরোহিত- সব বিষয়েই নেটিজেনদের হাসির খোরাক হয়েছেন অভিনেত্রী। দিদির বিয়ের ছবিতে সাম্যতার কথা ব্যক্ত…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

দিদির বিয়ের ছবিতে চরম ট্রোলের সম্মুখীন হলেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। বিয়ের নিয়মকাকুন থেকে মহিলা পুরোহিত- সব বিষয়েই নেটিজেনদের হাসির খোরাক হয়েছেন অভিনেত্রী। দিদির বিয়ের ছবিতে সাম্যতার কথা ব্যক্ত করতেই বিরূপ মন্তব্যের শিকার হলেন টলি-অভিনেত্রী। আর এবার এই ট্রোলের যোগ্য জবাব দিলেন তিনি। জনসমক্ষে লিখলেন মনের কথা।

গত ২৪ শে ডিসেম্বর অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তীর দিদি চিত্রাঙ্গদা শতরুপা চক্রবর্তী গাঁটছড়া বাঁধেন সম্বিত চট্টোপাধ্যায়ের সঙ্গে। মহিলা স্বাস্ত্রজ্ঞ নন্দিনী ও তার সহযোগীদের পৌরোহিত্যে সম্পন্ন হল বিবাহবাসর। হল বৈদিক মন্ত্রোচ্চারণ। কিন্তু সিঁদুর পরানোর ক্ষেত্রে বর ও কনে দুজন দুজনকে সিঁদুর পরিয়ে বিয়ে করলেন। আর এই ছবি নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন অভিনেত্রী। ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘অসাম্যটুকু মুছে শুধু সাম্যটুকু গড়তে চেয়েছি, নিজের ছবি দিয়ে, নিজেদের জীবনে। আমার দিদির বিয়ে। ২০২২ সালে সবথেকে প্রিয় মুহূর্ত।’ আর এই পোস্টেই ট্রোলের মুখোমুখি হলেন অভিনেত্রী। এই বিরূপ নিয়মের বিরুদ্ধে যেমন গর্জে উঠলেন নেটিজেনদের একাংশ, তেমনই এই নিয়ে হাসাহাসিও হল ব্যাপক।

আর এবার এই ট্রোলের জবাব দিতে কোমর বেঁধে নিজেই নেমে পড়লেন অভিনেত্রী। আগের পোস্টটি শেয়ার করে অভিনেত্রী লেখেন, ‘আমি একটা গোটা ছবি করেছি এই বিষয়ে তাই এই আনন্দ উৎসবের মাঝে আর কোনও নেগেটিভিটিকে পাত্তা দিইনি। কিন্তু আশ্চর্য হলাম দেখে, মানুষ এখনও প্রাকৃতিক নিয়ম এবং মানুষের বানানো নিয়ম গুলিয়ে ফেলে। প্রেগন্যান্সি প্রাকৃতিক নিয়ম আর সিঁদুর, ভাত কাপড়ের দায়িত্ব ইত্যাদি মানুষের বানানো। যেটুকু ভালো সেটুকু রেখে সাম্যের পথে এগোনোটাই কাম্য। তোমরা ভালো থেকো। কোনওটাই কারোর উপর চাপিয়ে দেওয়া না, যার যেটাতে সুখ, আনন্দ, সেটা বেছে নিও। আমরা খুব সুখে এবং ভালো আছি তোমাদের ভালোবাসায় এবং আশীর্বাদে।’ যদিও এই পোস্টের কমেন্ট বক্সেও উঠল হাসির রোল ও কটাক্ষজনক মন্তব্যের ফুলঝুরি।

প্রসঙ্গত, ২০২০ সালে ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ ছবিতে মহিলা পুরোহিতের চরিত্রে অভিনয় করেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী। এই ছবিতে নন্দিনীর চরিত্রে অভিনয় করেন তিনি। যে নন্দিনীই তার দিদির বিয়েতে পৌরোহিত্য করেন। আর বাস্তবের এই বিয়ে ফুটে উঠল ওই ছবির প্রতিফলন। প্রতিটি নিয়মেই দেখা গেল ছবির দৃশ্যের ছোঁয়া।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা