Hoop PlusTollywood

Rituparna Sengupta: স্কার্ট টপ থেকে শাড়ি, যেকোনো রূপেই অসামান্য ঋতুপর্ণা, ছবি দেখে ঘুম উড়বে

বাংলার ঋতুচক্রে যতই ছয়টি ঋতু থাকুক না কেন, বাংলা সিনেমার ঋতুচক্র কিন্তু একটি মাত্র ঋতুই বহু দিন ধরে বিরাজমান হয়ে রয়েছেন তার জায়গা নিতে পারবেন এমন কোন অভিনেত্রী বোধহয় এখনো ইন্ডাস্ট্রিতে আসেননি।বাংলা সিনেমায় প্রথম সারির নায়িকার মধ্যে এখনো ঋতুপর্ণা সেনগুপ্তের নাম একেবারে নক্ষত্রের মতন জ্বলজ্বল করে। অভিনয় জগতে পা রেখেছিলেন প্রভাত রায়ের ‘শ্বেত পাথরের থালা’য় বন্দনার পুত্রবধূর তিতলির চরিত্রে।

ছোট চরিত্র হলেও বেশ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন ঋতুপর্ণা। পরবর্তীকালে প্রসেনজিৎ দেবশ্রীর বিবাহ বিচ্ছেদের পরে এই সেই শূন্যস্থান পূরণ করেছিল প্রসেনজিৎ ঋতুপর্ণা জুটি। তারপরে শুরু হলো মেইনস্ট্রিম ছবির এক ঐতিহাসিক পর্যায় ‘সুজন সখী’, ‘মিস মৈত্রেয়ী’, ‘মনের মানুষ’, ‘বাবা কেন চাকর’ একটার পর একটা সিনেমা হিট করতে থাকলো।

তবে শুধুমাত্র মেইনস্ট্রীম ছবিতেই যে তিনি তার প্রতিভা দেখিয়েছেন, এমনটা কিন্তু নয়, পরবর্তীকালে প্রাপ্তবয়স্কদের জন্য তৈরি করার ঋতুপর্ণ ঘোষের সিনেমাতেও তিনি তার। সুচিত্রা ভট্টাচার্যের লেখা অবলম্বনে ‘দহন’ সিনেমাটিতে ঋতুপর্ণার অভিনয় সবাইকে থমকে দিয়েছিল। বাবা কেন চাকরির ঋতুপর্ণার সঙ্গে এই কালশিটে পড়া, ঠোঁট কাটা, চরিত্রেও তিনি অসামান্য।

সম্প্রতি স্কার্ট টপ পরে আর তার পরক্ষণেই শাড়ি পরে সব্বাইকে তাক লাগিয়ে দিলেন আমাদের প্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা। বাংলা সিনেমায় অভিনেত্রীদের যদি একটা তালিকা করা হয়, তাহলে এই কাল সেকাল সব মিলিয়েই তাহলেও কিন্তু বেশ উপরের দিকে থাকবে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। ছবি থেকে শুরু করে আর্ট ফিল্ম যে কোন ছবিতেই তিনি অসামান্য তার অভিনয় দক্ষতা দেখিয়েছেন।

একটা সময় ছিল যখন প্রসেনজিৎ আর ঋতুপর্ণা ছাড়া বাংলা সিনেমা ভাবাই যেত না, তারপর পরবর্তীকালে ঋতুপর্ণ সেনগুপ্তর হাত ধরে এবং অপর্ণা সেনের হাত ধরে ঋতুপর্ণা নিজেকে একেবারে ভোল পাল্টে অন্যরকম সিনেমার প্রতি আকৃষ্ট হন, সেখানেও তিনি কিন্তু নিজের অভিনয় ক্ষমতা যথেষ্ট দেখিয়েছেন যেমন পারমিতার একদিন, উৎসব, দহন আরো কত কি?

সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে দেখা যাচ্ছে, প্রথমে স্কার্ট আর টপ করে ভীষণ সুন্দর লাগছে ঋতুপর্ণাকে, তারপরেই তিনি শাড়ি পরে একটা বাড়ি থেকে বেরিয়ে আসছেন। যেন মনে হচ্ছে অসাধারণ এক নারী, তার দিক থেকে চোখ ফেরানোই যাচ্ছে না। ওয়েস্টার্ন লুকে যেমন সুন্দরী, তিনি ঠিক তেমনি বাঙালি কন্যা হিসেবে শাড়ি পরেও তাকে ভীষণ সুন্দর লাগছে সত্যি তা না দেখলে কিছুতেই আপনি বিশ্বাস করতে পারবেন না। তবে দেরি না করে চটপট দেখে নিন অসাধারণ ফোটো:

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক