Hoop Sports

Rohit Sharma: ৬ বার ট্রফি জিতেও মুম্বই ইন্ডিয়ান্স থেকে বাদ পড়বেন রোহিত শর্মা!

এক সপ্তাহ হয়নি শেষ হয়েছে ক্রিকেটের সবথেকে বড় টুর্নামেন্ট- ক্রিকেট বিশ্বকাপ, ২০২৩। এই টুর্নামেন্টে দুদ্ধর্ষ খেলে, ফাইনালে পৌঁছেও মোহভঙ্গ হয়েছে ভারতের। কোহলির আগুন ব্যাটিং, শামীর বিস্ফোরক বোলিং সত্ত্বেও ট্রফি জিততে পারেনি টিম ইন্ডিয়ার। এই হার যেন গোটা দেশের ‘ইমোশনাল ব্রেকডাউন’ ঘটিয়ে দেয়। তবে সেই রেশ কাটতে না কাটতেই শুরু হয়ে গেছে আইপিএল-এর কাউন্টডাউন। ২০২৪ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে শুরু হতে এখনও তিন মাসেরও বেশি সময় বাকি। তবে এখন থেকেই এই টুর্নামেন্টের নানা খবর নিয়ে শুরু হয়েছে চর্চা।

এখন আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির কাছে নিজেদের দলকে শুধরে নেওয়ার দুর্দান্ত সুযোগ দেওয়া হচ্ছে। কারণ এখন খোলা রয়েছে ট্রেডিং উইন্ডো। এর মাধ্যমে যেকোনো দুটি দল তাদের যেকোনো খেলোয়াড়কে এক্সচেঞ্জ করতে পারে। আর এই মরশুমে উঠে এল চমকে দেওয়ার মতো খবর। শোনা যাচ্ছে এবার মুম্বই ইন্ডিয়ান্স দলে নাও খেলতে পারেন ইন্ডিয়ার ‘হিটম্যান’ রোহিত শর্মা। ভারতীয় দলের অধিনায়কের খেলা নিয়ে শঙ্কা তৈরি হচ্ছে হার্দিক পান্ডিয়ার দলে প্রত্যাবর্তনকে ঘিরে।

কয়েকদিন ধরেই শোনা যাচ্ছে যে গুজরাট টাইটান্সের ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া নাকি ফিরছেন মুম্বাই ইন্ডিয়ান্সে। উল্লেখ্য, গুজরাট দল গত দুই মরশুম ধরে আইপিএল খেলছে এবং গত দুই মরশুমে দলটি হার্দিকের অধিনায়কত্বে ফাইনালে উঠেছে। শুধু ফাইনালে ওঠাই নয়, ২০২২ সালে গুজরাট দল চ্যাম্পিয়ন হয়েছিল। এখন শোনা যাচ্ছে যে হার্দিক গুজরাট ছেড়ে যেতে প্রস্তুত এবং মুম্বাই ট্রেডিং উইন্ডোর মাধ্যমে তাকে তাদের দলে নিতে চায়। তাই এই ট্রেডিংয়ে রোহিতকে দলে নাও রাখতে পারে নীতা আম্বানির দল।

উল্লেখ্য, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সবথেকে সফলতম অধিনায়ক হলেন মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মা। দুজনেই পাঁচবার করে আইপিএল খেতাব জয় করেছেন নিজেদের দলের হয়ে। তবে খেলোয়াড় হিসেবে ছয় বার এই খেতাব জিতেছেন রোহিত শর্মা। তবে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে ২০১৩, ২০১৫, ২০১৭, ২০১৯ ও ২০২০ সালে দলকে চ্যাম্পিয়ন করেছেন রোহিত। তাই তার সাফল্য এই টুর্নামেন্টের প্রায় সব অধিনায়ককে পিছনে ফেলে। কিন্তু এবার কি সেখানে ছেদ পড়বে? এটাই লাখ টাকার প্রশ্ন।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা