Hoop Life

Lifestyle: বাড়ির এই বিশেষ জায়গায় রাখুন গোলাপের পাপড়ি, রেহাই মিলবে নানান সমস্যা থেকে

গোলাপ ফুলকে ভালোবাসার প্রতীক হিসেবে ব্যবহার করা হয় বিশ্বজুড়ে। ভালোবাসার মানুষটিকে লাল গোলাপ দিয়ে অনেকেই নিজের মনের কথাটি বলেন বিশেষ মুহূর্তে। এছাড়াও বাড়িতে গোলাপ গাছ লাগানোর অভ্যেস অনেকেরই আছে। বাড়িতে বাগান করার জায়গা থেকে বা নাই থাক, ব্যালকনি থেকে ছাদের কার্নিশ, গোলাপ গাছ কমবেশি সকলের বাড়িতেই থাকে। আর এই শীতকালে গোলাপের নতুন চারা এনে বাড়িতে রাখেন অনেকেই। কিন্তু জানেন কি, এই ফুলের রয়েছে আরো কিছু বিশেষ গুনাগুন? বাস্তুশাস্ত্র মতে, বাড়ির সঠিক স্থানে গোলাপ গাছ রাখলে বাড়িতে হয় মা লক্ষ্মীর বাস, সুখ সমৃদ্ধিতে ভরে ওঠে গৃহস্থালি। দেখে নিন বাড়িতে গোলাপ রাখার বেশ কিছু নিয়ম।

বাড়ির কোনদিকে গোলাপ গাছ রাখবেন? আমরা অনেকেই বাড়ি তৈরি করে ফেলি বাস্তুনিয়ম না মেনেই। সেক্ষেত্রে বাড়ির দরজা জানালার অবস্থান থেকে বাড়ির সজ্জা, সবেতেই সমস্যা হয়। গৃহস্থালিতে দেখা দেয় নানা সমস্যা। তবে বাড়িতে গোলাপ গাছ রাখলে মুক্তি পেতে পারেন অনেক সমস্যা থেকেই। বাস্তশাস্ত্র মতে, গোলাপ গাছ বাড়ির দক্ষিণ- পশ্চিমদিকে লাগালে তা সুফল দেয়। বলা হয়, দক্ষিণ প্রান্তের দিকে মুখ করে লাল রঙের ফুল পোঁতা হলে তা অনেক দিন ধরে বেঁচে থাকে।

বাড়িতে গোলাপ গাছ রাখার প্রভাব কি?

বাস্তুশাস্ত্র মতে, বাড়িতে সঠিক নিয়মে গোলাপ গাছ রাখা হলে বাড়ির সদস্যিদের সম্মান উত্তরোত্তর বৃদ্ধি পায়। এছাড়াও বাড়িতে মা লক্ষ্মীর কৃপা বর্ষণ হয় এবং অর্থাভাব থাকে না বাড়িতে। বাস্তুশাস্ত্র মতে, গোলাপ গাছ বাড়ি থেকে নেতিবাচক শক্তির প্রভাব কাটিয়ে ইতিবাচক দিকটি জাগ্রত করে। এক্ষেত্রে গোলাপ গাছকে বাড়ির দক্ষিণ বা পশ্চিম দিকে লাগানো উচিত।

গোলাপের পাপড়ি বাড়িতে রাখলে কি হয়?

শুধুমাত্র গোলাপ গাছ নয়, বাড়িতে গোলাপের পাপড়ি রাখলেও নানা সুফল মেলে, এমনটাই মত বাস্তুবিদদের। তবে এক্ষেত্রেও রয়েছে নিয়ম। একদিকে বলা হয়, গোলাপের পাপড়ি শুকিয়ে গেলে সেগুলি ছেঁটে ফেলা উচিত, এতে সমৃদ্ধি বজায় থাকে বাড়ির। এছাড়াও, একটি পাত্রে জল রেখে যদি বাড়িতে গোলাপের পাপড়ি ছড়িয়ে দেওয়া যায়, তাহলে গৃহে ইতিবাচক ফল লাভ হয়। সুখ, সমৃদ্ধি গৃহস্থের দিকে আসতে থাকে।

Disclaimer: প্রতিবেদনটি তথ্য ও অনুমানের ভিত্তিতে লেখা হয়েছে। কোনোরূপ অন্ধবিশ্বাসকে প্রশ্রয় দেওয়া আমাদের অভিপ্রায় নয়।

Related Articles