whatsapp channel

Hair Care Tips: খসবে না কোনো টাকা, পুজোর আগে চুল সুন্দর করুন চাল দিয়ে

নিজে চুলকে যদি অনেক বেশি সুন্দর সেলফি এবং সাইনি করে তুলতে চান, তাহলে ব্যবহার করতে পারেন কোরিয়ান রূপচর্চা মতে চাল। আমরা চালকে প্রতিদিন খাবার হিসেবে ব্যবহার করি। কিন্তু আমরা জানি…

Shreya Chatterjee

Shreya Chatterjee

নিজে চুলকে যদি অনেক বেশি সুন্দর সেলফি এবং সাইনি করে তুলতে চান, তাহলে ব্যবহার করতে পারেন কোরিয়ান রূপচর্চা মতে চাল। আমরা চালকে প্রতিদিন খাবার হিসেবে ব্যবহার করি। কিন্তু আমরা জানি না, চুলের জন্য কতখানি উপকারি এই অসাধারণ চাল কিংবা ভাত অথবা ভাতের ফ্যান কিংবা চাল ধোয়ার জল কোনটাই কিন্তু ফেলে দেওয়ার জিনিস নয়। এখানে বলা সবকটি জিনিস দিয়েই কিন্তু আপনি আপনার চুলকে সুন্দর করতে পারেন।

ভাতের ফ্যান আমরা ফেলেদি। তবে অনেক সময় মা ঠাকুমার আর শাড়িতে মাড় দেওয়ার কাজেও ব্যবহার করেন। কিন্তু বর্তমানে ভাতের ফ্যানকে ফেলেই দেওয়া হয় একটু ভালো চালের ভাতের ফ্যান কিন্তু একেবারে ফেলে দেবেন না হাতের ফ্যানের সঙ্গে সামান্য পরিমাণে টক দই এবং কফি পাউডার মিশিয়ে চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত রেখে দেন, যারা চুল স্ট্রেট করতে চাইছেন। তারা দেখবেন এই জিনিসটি ব্যবহার করার পর চুল স্বাভাবিকভাবে স্ট্রেট হয়ে গেছে।

চাল ধোয়া জল আমরা অনেক সময় ফেলে দিয়েই। তবে অনেকে গাছের গোড়ায় ব্যবহার করেন, স্বাদ হিসেবে এছাড়া চাল ধোয়া জলকে আপনি আপনার চুলের গোড়াতেও দিতে পারেন, গাছের গোড়ায় দিলে গাছ যেমন সুন্দর হয়ে ওঠে চুলের গোড়ায় দিলেও কিন্তু চুল তেমনভাবেই সুন্দর সিল্কি আর শাইনি হয়ে যাবে।

Hair Care Tips: খসবে না কোনো টাকা, পুজোর আগে চুল সুন্দর করুন চাল দিয়ে

হেয়ার প্যাক হিসাবে ব্যবহার করতে পারেন ভাত। মিক্সির মধ্যে ভাত পরিমান মতন কাঁচা দুধ, এলোভেরা জেলকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে এরপর একটি চাকরির সাহায্যে থেকে এটি যদি চুলের মধ্যে লাগিয়ে রাখতে পারেন, তাহলে আপনার চুল হবে একেবারে সিল্কি সাইনি। তবে আর দেরি কেন পুজোর আগে চটপট আপনার চুলকে সুন্দর করতে ব্যবহার করুন অসাধারণ চাল।

Hair Care Tips: খসবে না কোনো টাকা, পুজোর আগে চুল সুন্দর করুন চাল দিয়ে

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক