Hoop Life

Skin Care: ত্বক হবে দুধের মতো ফর্সা, কফির সঙ্গে মিশিয়ে মাখুন এই ঘরোয়া উপাদান

ত্বকের পরিচর্যা করতে অনায়াসে ব্যবহার করতে পারেন কফি পাউডার। কফি পাউডার কে টক দই, দুধ কিংবা যে কোনো জিনিসের সঙ্গে খুব ভালো করে মিশিয়ে যদি সারা শরীরে ঠোঁটে কিংবা চুলে ও মাসাজ করতে পারেন, তাহলে কিন্তু অনেক উপকার পাবেন। সামনেই দুর্গাপুজো, দুর্গাপূজার আগে যদি নিজেকে অনেক বেশি সুন্দর করতে চান তাহলে অবশ্যই নিচের পাঁচটি টিপস মাথায় রাখুন। একেবারে ঘরোয়া কারুর কোনো রকম সমস্যা হওয়ার কথা না, তাও যদি কারো কোন সমস্যা হয়, তাহলে সেই টিপসটি কিন্তু একেবারে স্কিপ করে যাবেন, কারণ সেটি আপনার জন্য একেবারেই নয়। অন্য টিপসগুলো অবশ্য করে ফলো করুন।

তবে শুধুমাত্র কফি পান করবেন না। কফি কিন্তু আপনি স্ক্রাবার হিসেবে ময়েশ্চারাইজার হিসাবে নাইট ক্রিম হিসাবে বা ফেসপ্যাক-এ নানান রকম উপাদান হিসেবে ব্যবহার করতে পারেন। তবে যাদের অতিরিক্ত শুষ্ক ত্বক তারা কয়েকটা নিয়ম মেনে তবেই কফি পাউডার ব্যবহার করবেন না হলে কিন্তু ত্বক আরো বেশি শুষ্ক হয়ে যাবে। তাই ত্বক যদি পরিষ্কার ঝকঝকে করতে চান, তাহলে অবশ্যই কফি দিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ পাঁচটি ফেসপ্যাক।

শুধুমাত্র কফি নয়, কফির সঙ্গে অবশ্যই মিশিয়ে নিন চিনির পাউডার । চিনির পাউডার কিনতে পাওয়া যায় বা যদি তা কেনা সম্ভব না হয়, তাহলে বাড়িতেই চিনি কে মিক্সার গ্রাইন্ডার এর মাধ্যমে গুঁড়িয়ে নিতে পারেন।

১) কফি পাউডারের সঙ্গে টক দই, চিনি খুব ভালো করে মিশিয়ে নিয়ে ক্লিন্সার হিসেবে ব্যবহার করুন। টক দই এর মধ্যে আছে এসিড এবং কফি পাউডার আর চিনির ছোট ছোট দানা আপনার ত্বকের উপরে থাকা ময়লাকে একেবারে পরিষ্কার করে দেবে।

২) কফি পাউডারের সঙ্গে গোলাপ জলকে, চিনি খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণটির মুখের মধ্যে লাগিয়ে নিন, তাহলে দেখবেন অসাধারণ টোনার হিসেবে কাজ করছে এটি। ছবি যেহেতু চিনি আছে তাই কিছুক্ষণ লাগানোর পর জল দিয়ে ধুয়ে ফেলবেন।

৩) কফি পাউডারের সঙ্গে খুব সুন্দর করেই মিশিয়ে নিতে পারেন, অসাধারণ এলোভেরা জেল, আর চিনি। তবে যাদের এলোভেরা জেল সহ্য হয় না, তারা তিসিকে খুব ভালো করে জলের মধ্যে ফুটিয়ে দিয়ে তার থেকে জেল বার করে মিশিয়ে নিতে পারেন, এটি অসাধারণ কফির হিসাবে ব্যবহার করুন।

৪) কফির সঙ্গে খুব ভালো করে চিনি পাউডার, চালের গুঁড়ো ভালো করে মিশিয়ে এটিকে স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন।

৫) কফির সঙ্গে বেসন, চালের গুঁড়ো এবং দুধ এবং পাতি লেবুর রস, চিনি মিশিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ ফেসপ্যাক।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক